বাসস দেশ-২৭ : দেশের উন্নয়নের সকল পরিকল্পনা বঙ্গবন্ধুর আমলের : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

241

বাসস দেশ-২৭
শোক-দিবস-আলোচনা
দেশের উন্নয়নের সকল পরিকল্পনা বঙ্গবন্ধুর আমলের : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
ত্রিশাল, ৩ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক বলেছেন, বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সফল হয়েছে। কিন্তু স্বাধীনতা পরবর্তী মাত্র সাড়ে তিন বছরের মধ্যেই বঙ্গবন্ধু মহাপরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করেছিলেন।
আজ ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ‘গাহি সাম্যের গান’ মঞ্চে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মোজাম্মেল হক আরো বলেন, বেতবুনিয়া ভূ-উপগ্রহকেন্দ্র স্থাপন করে বঙ্গবন্ধু তার দূরদর্শীতার পরিচয় দিয়েছিলেন। ভারত ও বার্মার সঙ্গে সমুদ্রসীমার সমস্যা ও ভারতের সঙ্গে স্থলসীমানার সমস্যা সমাধানের তৎপরতা বঙ্গবন্ধুর আমলেই শুরু হয়েছিল। তারই ধারাবাহিকতায় জাতির পিতার সুযোগ্য উত্তরাধিকার সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা সমুদ্রসীমা জয়, স্থল সীমানা নির্ধারণ এবং মহাকাশ জয় করেছেন। শিক্ষা, স্বাস্থ্য, পল্লী উন্নয়নসহ জনকল্যাণমুখী সকল কাজের পরিকল্পনা বঙ্গবন্ধুই গ্রহণ করেছিলেন। জাতির পিতার স্বপ্ন ও পরিকল্পনাগুলোই বর্তমান সরকার বাস্তবায়ন করছে বলে মন্ত্রী উল্লেখ করেন।
অনুষ্ঠানের উদ্বোধন করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. এইচ. এম মোস্তাফিজুর রহমান। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু-নীল দলের সহ-সভাপতি মো. নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন হাফেজ মাওলানা রুহুল আমিন মাদানী এমপি।
বাসস/সবি/এমএআর/২০৩০/কেজিএ