বাজিস-২ : জয়পুরহাটে বড়াইল ইউপি নির্বাচন ২৫ জুলাই

166

বাজিস-২
জয়পুরহাট-ভোট
জয়পুরহাটে বড়াইল ইউপি নির্বাচন ২৫ জুলাই
জয়পুরহাট, ২৫ জুন, ২০১৮ (বাসস) : জেলার ক্ষেতলাল উপজেলার বড়াইল ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ২৫ জুলাই অনুষ্ঠিত হবে। এ জন্য চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়ে প্রচারণা শুরু করেছেন।
রিটার্নিং অফিস সূত্র বাসসকে জানায়, চেয়ারম্যান পদের জন্য প্রার্থীরা হলেন মো. আবু রাশেদ আলমগীর (আওয়ামীলীগ), আশরাফ আলী মন্ডল (বিএনপি) এবং স্বতন্ত্র হিসাবে মনোনয়নপত্র জমা দিয়েছেন আশরাফ আলী ও মোফাজ্জল হোসেন । এ ছাড়া সংরক্ষিত (মহিলা) ওয়ার্ড সদস্য পদে ১২ জন এবং সাধারণ (পুরুষ) ওয়ার্ড সদস্য পদে ২৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দানের শেষ দিন রোববার পর্যন্ত তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন বলে জানান রিটার্নিং কর্মকর্তা আনিছার রহমান।
নির্বাচন অফিস সূত্র জানায়, ক্ষেতলাল উপজেলার ৫টির মধ্যে ৪টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হলেও মেয়াদ পুর্তি না হওয়ায় বড়াইল ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়নি। ইতোমধ্যে মেয়াদ পুর্তি হওয়ায় নির্বাচন কমিশন আগামী ২৫ জুলাই বড়াইল ইউনিয়নে ভোট গ্রহণের প্রজ্ঞাপন জারি করেন। দীর্ঘদিন পর হলেও নির্বাচন প্রক্রিয়া শুরু হওয়ায় বিভিন্ন দলের নেতা-কর্মীদের মাঝে ব্যাপক প্রাণ চাঞ্চল্য লক্ষ্য করা গেছে। এমনকি প্রতিটি প্রার্থী নেতা-কর্মীদের সাথে নিয়ে উপজেলা সদরে ব্যাপক শোডাউনও করেন।
উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. আনিছার রহমান বলেন,‘আগামী ২৫ জুলাই বড়াইল ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণের লক্ষ্যে শেষ দিন রোববার প্রার্থীদের মনোনয়নপত্র জমা নেয়া হয়। ২৬ জুন বাছাই এবং ৩ জুলাই প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়েছে। সুষ্ঠুভাবে ভোট গ্রহণের লক্ষ্যে তারা সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করেছেন বলেও জানান তিনি।
বাসস/সংবাদদাতা/আহো/১২৫০/নূসী