হলি আর্টিসান মামলায় দুই বিচারকের সাক্ষ্য গ্রহণ

178

ঢাকা, ৩ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস) : সন্ত্রাস বিরোধী বিশেষ আদালতে আজ দুই বিচারকসহ নতুন তিন প্রত্যক্ষদর্শীর সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।
রাজধানীর গুলশানে ২০১৬ সালে ১ জুলাই হলি আর্টিসান বেকারিতে জঙ্গি হামলার পর দায়ের করা মামলায় এই সাক্ষ্য গ্রহণ করা হয়। এ নিয়ে মামলায় এ পর্যন্ত ১০৬ জনের সাক্ষ্য নেয়া হলো। হামলায় তখন ২০ জন প্রাণ হারায়। এছাড়াও বিপদগ্রস্থ মানুষকে বাঁচাতে গিয়ে জঙ্গিদের হাতে দুই পুলিশ কর্মকর্তা প্রাণ হারায়।
সাক্ষ্য দাতারা হলেন, ঢাকা মেট্রোপলিটন মেজিস্ট্রেট সত্যব্রত সিকদার, ঢাকা মেট্রোপলিটন মেজিস্ট্রেট সাদবির ইয়াসির চৌধুরী এবং পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই) এর অফিসার দিলিপ কুমার সাহা। সাক্ষ্য গ্রহণের পর তাদের বিভিন্ন বিষয়ে জেরা করা হয়।
এরপর ঢাকা সন্ত্রাস বিরোধী বিশেষ আদালতের বিচারক মো. মুজিবুর রহমান শুনানী আগামী ১১ সেপ্টেম্বর পর্যন্ত মুলতুবি করেন। পরে কমান্ডো অভিযানে পাঁচ জঙ্গি নিহত হয়।
হামলায় আট জঙ্গি জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, রাকিবুল হাসান রিগান, রাশেদুল ইসলাম ওরফে রাশ, সোহেল মাহফুজ, মিজানুর রহমান ওরফে বড় মিজান, হাদিসুর রহমান সাগর, শরিফুল ইসলাম ও মামুনুর রশিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে ২০১৮ সালের ২৬ নভেম্বর থেকে বিচার কার্যক্রম শুরু হয়।