বাসস ক্রীড়া-৭ : যুক্তরাষ্ট্রকে হারিয়ে শুভ সূচনা করলো বাংলাদেশ

138

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-টি-২০
যুক্তরাষ্ট্রকে হারিয়ে শুভ সূচনা করলো বাংলাদেশ
আরব্রোথ, ২ সেপ্টেম্বর ২০১৯ (বাসস) : বৃষ্টির কারণে আইসিসি নারী টি-২০ বিশ্বকাপ বাছাই পর্বে শনিবার নিজেদের প্রথম ম্যাচটি পাপুয়া নিউগিনির বিপক্ষে খেলতে পারেনি বাংলাদেশ দল। যে কারণে ম্যাচটি শেষ পর্যন্ত রিজার্ভ ডে’তে গড়ায়। তাই গ্রুপ ‘এ’তে যুক্তরাষ্ট্রের বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচটি রুপ নেয় প্রথম ম্যাচে। আর সেই লড়াইয়ে যুক্তরাষ্ট্রকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা।
গতরাতে স্কটল্যান্ডের আরব্রোথে টসে জিতে ব্যাটিংয়ে নামে যুক্তরাষ্ট্র। বাংলাদেশ তিন বোলার জাহানারা আলম, নাহিদা আক্তার ও খাদিজা তুল কুবরার বিধ্বংসী বোলিং-এর সামনে আত্মসমর্পন করে যুক্তরাষ্ট্র। ১৯ দশমিক ৫ ওভারে মাত্র ৪৬ রানেই গুটিয়ে যায় যুক্তরাষ্ট্র। দলের পক্ষে একমাত্র সুগেতা চন্দ্রশেখর ব্যাটসম্যান দুই অংকের কোটা স্পর্শ করতে পারেন। ১টি চারে ৩৭ বলে সর্বোচ্চ ১৫ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৮ রান ছিলো শিবানি ভাস্করের । নাহিদা ১২ রানে ৩টি, জাহানারা ৭ রানে ও খাদিজা ১০ রানে দু’টি করে উইকেট নেন। বাকি অন্য উইকেটটি নিয়েছেন রিতু মনি।
জয়ের জন্য মাত্র ৪৭ রানের টার্গেট স্পর্শ করতে মোটেও বেগ পেতে হয়নি বাংলাদেশকে। দুই ওপেনার সানজিদা ইসলাম ও আয়েশা রহমান ৭ ওভারেই ৪২ রান তুলে দলকে জয়ের কাছাকাছি পৌঁছে দেন। কিন্তু অষ্টম ওভারের প্রথম দুই বলেই আউট হয়ে যেতে হয় হয় সানজিদা ও আয়েশাকে। সানজিদা ৩টি চার ও ১টি ছক্কায় ৩৪ বলে ৩০ ও আয়েশা ১টি ছক্কায় ১১ বলে ৮ রানে আউট হন।
দুই ওপেনারের বিদায়ের পর দলের জয় নিশ্চিত করেন উইকেটরক্ষক নিগার সুলতানা ও রিতু। নিগার ৫ ও রিতু ১ রানে অপরাজিত ছিলেন।
বাসস/এএমটি/১৮৫৪/স্বব