বাসস ক্রীড়া-১১ : চতুর্থ রাউন্ডে নাদাল; বিদায় নিলেন কিরগিস

181

বাসস ক্রীড়া-১১
টেনিস-ইউএস ওপেন
চতুর্থ রাউন্ডে নাদাল; বিদায় নিলেন কিরগিস
নিউ ইর্য়ক, ১ সেপ্টেম্বর ২০১৯ (বাসস) : ইউএস ওপেন টেনিসে পুরুষ এককে চতুর্থ রাউন্ডে উঠেছেন দ্বিতীয় বাছাই স্পেনের রাফায়েল নাদাল। তবে তৃতীয় রাউন্ড থেকেই বিদায় নিলেন ২৮তম বাছাই অস্ট্রেলিয়ার নিক কিরগিস।
তৃতীয় রাউন্ডে নাদাল মুখোমুখি হয়েছিলেন অবাছাই চুং হিওয়েনের। প্রথম সেট থেকেই প্রতিপক্ষের উপর আধিপত্য বিস্তার করে খেলেন নাদাল। তাই জয় দিয়ে ম্যাচ শুরু করেন তিনি। প্রথম সেট ৬-৩ গেমে জিতে নেন নাদাল। পরের দুই সেট জিততেও খুব বেশি ঘাম ঝড়াতে হয়নি তাকে। ৬-৪ ও ৬-২ গেমে দ্বিতীয়-তৃতীয় সেট জিতে ম্যাচের ইতি টানেন নাদাল। ১ ঘন্টা ৫৯ মিনিটে শেষ হয় ম্যাচটি।
এই রাউন্ডে অবাছাই রাশিয়ার আন্দ্রে রুবলেভের বিপক্ষে ফেভারিট ছিলেন কিরগিস। তবে ফেভারিটের তকমাটা কাজে লাগাতে পারেননি তিনি। ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত পারফরমেন্স প্রদর্শন করতে থাকেন রুবলেভ। প্রথম দুই সেটেই হাড্ডাহাড্ডি লড়াই হয় দু’জনের। ফলে দু’টি সেটই গড়ায় টাইব্রেকারে। আর দু’টিতেই জয় পান রুবলেভ। ৭-৬ (৭/৫) ও ৭-৬ (৭/৫) স্কোর ছিলো ঐ দু’টি সেটের। প্রথম সেট হেরে পিছিয়ে পড়ে ম্যাচ হারের দ্বারপ্রান্তে পৌঁছে যান কিরগিস। শেষ পর্যন্ত তাই হয়। তৃতীয় সেটে লড়াইয়ের ছিটেফটাও দেখাতে পারেননি কিরগিস। ৬-৩ গেমে তৃতীয় সেট জিতে চতুর্থ রাউন্ড নিশ্চিত করেন রুবলেভ। এই ম্যাচের স্থায়ী ছিলো ১ ঘন্টা ৫১ মিনিট।
বাসস/এএমটি/১৯২৫/স্বব