বাজিস-৬ : খুলনায় উপজেলা পরিষদগুলোর সমন্বিত উন্নয়ন পরিকল্পনা নিয়ে কর্মশালা অনুষ্ঠিত

105

বাজিস-৬
খুলনা- কর্মশালা
খুলনায় উপজেলা পরিষদগুলোর সমন্বিত উন্নয়ন পরিকল্পনা নিয়ে কর্মশালা অনুষ্ঠিত
খুলনা, ১ সেপ্টেম্বর, ২০১৯ (বাসস): জেলায় উপজেলা পরিষদগুলোর সমন্বিত উন্নয়ন পরিকল্পনা নিয়ে আজ রোববার সকালে খুলনা অফিসার্স ক্লাব মিলনায়তনে এক কর্মশালা অনুষ্ঠিত হয়।
জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি), ডানিডা, এসডিসি’র আর্থিক সহায়তায় এবং স্থানীয় সরকার বিভাগের বাস্তবায়নাধীন ‘কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার’ (ইএএলজি) প্রকল্পের আওতায় আয়োজিত এ কর্মশালা প্রধান অতিথি হিসাবে উদ্বোধন করেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।
খুলনায় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ইশরাত জাহানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে উপজেলা সমন্বিত পরিকল্পনা নির্দেশিকা সম্পর্কে আলোচনা করেন ঢাকা বিশ^বিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক মোবাশে^র মোনেম।
অন্যান্যের মধ্যে আলোচনা করেন ইউএনডিপি’র পলিসি স্পেশালিস্ট মো. মোজাম্মেল হক এবং ইউআইসিডিপি’র ডেভেলপমেন্ট প্লান এক্সপার্ট নাকা কিও। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন খুলনায় ইএএলজি প্রকল্পের সমন্বয়ক মো. ইকবাল হাসান।
কর্মশালায় অংশগ্রহণকারীরা সরকারের উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নের জন্য উপজেলা পর্যায়ের সকল সরকারি-বেসরকারি সংস্থার মধ্যে সমন্বয়ের উপর গুরুত্বারোপ করেন।
খুলনা জেলার বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানবৃন্দ, উপজেলা নির্বাহী কর্মকর্তাগন, উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিব, উপজেলা পর্যায়ে বাস্তবায়িত বিভিন্ন প্রকল্পের প্রতিনিধিরা, বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধি ও গণমাধ্যমকর্মিরা কর্মশালায় অংশগ্রহণ করেন।
বাসস/জেডএইচ/১৮০১/এমকে