বাজিস-৭ : দিনাজপুরে পুলিশের অভিযানে ৪৭টি যানবাহন আটক, ৭৪টি মামলা দায়ের

178

বাজিস-৭
দিনাজপুর-অভিযান
দিনাজপুরে পুলিশের অভিযানে ৪৭টি যানবাহন আটক, ৭৪টি মামলা দায়ের
দিনাজপুর, ৩১ আগস্ট ২০১৯ (বাসস) : জেলার দিনাজপুর-দশমাইল ভায়া রংপুর মহাসড়কে পুলিশের অভিযানে রেজিষ্ট্রেশনবিহীন এবং নিয়ন্ত্রণহীনভাবে ও ত্রুটিপূর্ণ যানবাহন চালানোর অভিযোগে ৭৪টি মামলা দায়ের দায়ের করা হয়ছে। আটক করা হয়েছে ৪৭টি যানবাহন।
আজ শনিবার সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন দিনাজপুরের পুলিশ সুপার (এসপি) সৈয়দ আবু সায়েম।
পুলিশ সুপার জানান, দিনাজপুর-দশমাইল ভায়া রংপুর মহাসড়কের সরকারী কলেজ মোড় নামকস্থানে সাড়ে ৪ ঘন্টাব্যাপী যাত্রীবাহি বাস, মাল বোঝাই ট্রাক, পিকআপ, মাইক্রোবাস, কার, ইজিবাইক, মোটরসাইকেল ও ভটভটির বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়।
তিনি জানান, রেজিষ্ট্রেশনবিহীন এবং নিয়ন্ত্রণহীনভাবে ও ত্রটিপূর্ণ যানবাহন চালানোর অভিযোগে ৭৪টি ভারী ও হালকা যানবাহনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। পাশাপাশি, রেজিষ্ট্রেশন বিহীন ও রুট পারমিট না থাকার অভিযোগে ৪৭টি যানবাহন আটক করা হয়।
তিনি আরও জানান, জেলার ১৭টি রুটে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ ও সড়ক দুর্ঘটনা রোধে এ ধরনের অভিযান পরিচালনার জন্য ১৩টি থানাকে নির্দেশ দেয়া হয়েছে।
ট্রাফিক পুলিশ পরিদর্শক সাদাকাতুল বারী জানান, চলতি বছর জেলায় নিয়ন্ত্রণহীন ও ত্রুটিপূর্ণ এবং রেজিষ্ট্রেশন বিহীন যানবাহন চালানোর অভিযোগে প্রায় সাড়ে ৪ হাজার মামলা দায়ের এবং জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া প্রায় ৪ হাজার যানবাহন আটক করা হয়। আটককৃত যানবাহনের মধ্যে এখনও প্রায় দুইহাজার পাঁচশটি যানবাহন পুলিশ হেফাজতে রয়েছে।
বাসস/সংবাদদাতা/১৮৫৫/এমকে