বাসস ক্রীড়া-৭ : স্মিথের ব্যাকুলতা

194

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-স্মিথ
স্মিথের ব্যাকুলতা
লন্ডন, ৩১ আগস্ট, ২০১৯ (বাসস) : মাঠে ফিরতে যেন ব্যাকুল হয়ে উঠেছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। এ্যাশেজের চতুর্থ ম্যাচে মাঠে নামার জন্য উদগ্রীব হয়ে আছেন তিনি। যার প্রমান মেলে কাউন্টি দল ডার্বিশায়ারের বিপক্ষে চলমান অনুশীলন ম্যাচে গতকাল বৃহস্পতিবার আউট হয়েই সরাসরি চলে গেলেন অনুশীলন নেটে।
লর্ডসে ড্র হওয়া দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ড পেসার জোফরা আর্চারের বাউন্সারে আগাত পাওয়ার পর লীডসে তৃতীয় টেস্ট খেলতে পারেননি অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক। এ ম্যাচে বেন স্টোকসের অবিশ্বাস্য ইনিংসের সুবাদে এক উইকেটে জয়ী হয়ে সিরিজে সমতা আনে ইংল্যান্ড।
এরপর চলমান তিন দিনের অনুশীলন ম্যাচে ৩৮ বলে ২৩ রান করে আউট হন তিনি।
কিন্তু আউট হওয়ার পর কাল বিলম্ব না করেই ব্যাট হাতে নেমে পড়ের অনুশীলনে। উদ্দেশ্য একটাই ম্যানচেস্টারে শুরু হওযা চতুর্থ টেস্টে তাকে মাঠে নামতেই হবে।
স্মিথের সঙ্গে ৫৮ রানের জুটি গড়া মিচেল মার্শ বলেন, ‘আমি মনে করি স্মিথ ২০ কিংবা ২২০ যত রানই করুক। তারপরও সে নেটে অনুশীলনে যাবে। সে এমনটাই করে থাকে এবং এ কারণেই সে বিশ্ব সেরা ব্যাটসম্যান।’
লন্ডনের ওভালে ১২ সেপ্টেম্বর সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট শুরুর আগে ৪ সেপ্টেম্বর ওল্ড ট্রাফোর্ডে চতুর্থ ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড।
বাসস/১৫০০/স্বব