শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের ৩য় টার্মিনালের কাজ শিগগিরই শুরু হবে : মাহবুব আলী

392

হবিগঞ্জ, ৩০ আগস্ট, ২০১৯ (বাসস) : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো.মাহবুব আলী বলেছেন, যাত্রীসেবার মান বাড়াতে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দরের ৩য় টার্মিনালের কাজ শিগগিরই শুরু হবে।
তিনি বলেন, ৩য় টার্মিনালে অত্যাধুনিক অপারেটিংসহ ২৪টি বেল্ট থাকবে। এছাড়াও পুরাতন টার্মিনালকেও আধুনিকায়ন করা হবে।
হজ যাত্রীদের এবার অতীতের তিক্ত অভিজ্ঞতার সম্মুখিন হতে হয়নি উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আগামীতে এ সেবার মান আরো বাড়ানো হবে।
মাহবুব আলী আজ শুক্রবার দুপুরে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের বগাডুবি গ্রামের সনজু চেয়ারম্যানের বাড়ির পিছন থেকে আমুরোড বাজার পর্যন্ত দেড় কিলোটিমার রাস্তার ভিত্তি প্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন।
এ সময় তিনি জানান, শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে যাত্রীসেবার মান আগের চেয়ে অনেক উন্নত হয়েছে। বর্তমানে কোন যাত্রীর লাগেজ যেন খোয়া না যায়, সেজন্য সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে।
বিমানবন্দরে নিরাপত্তা নিশ্চিত করতে ১০টি ডগ স্কোয়াড মোতায়েন করা হয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হচ্ছে দেশের প্রধান প্রবেশদ্বার। তাই এটিকে আধুনিকায়নে সব ধরনের পদক্ষেপ নেয়া হবে।
স্থানীয় উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মঈন উদ্দিন ইকবাল উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা খাতুন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।