বাসস ক্রীড়া-১৩ : স্প্যানিস স্কোয়াডে পিএসজি উইঙ্গার সারাবিয়া

320

বাসস ক্রীড়া-১৩
ফুটবল-স্পেন-স্কোয়াড
স্প্যানিস স্কোয়াডে পিএসজি উইঙ্গার সারাবিয়া
মাদ্রিদ, ৩০ আগস্ট, ২০১৯ (বাসস/এএফপি) : স্পেন জাতীয় দলে প্রথমবারের মত ডাক পেয়েছেন প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) উইঙ্গার পাবলো সারাবিয়া। তবে শুক্রবার স্প্যানিশ দল ঘোষণার অনুষ্ঠানটিতে নেমে আসে সাবেক কোচ লুইস এনরিখের কন্যার অকাল মৃত্যুর শোকছায়া।
গত জুনে লুইস এনরিখ কেন ব্যক্তিগত কারণ দেখিয়ে দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন তা তখনো প্রকাশিত হয়নি। বৃহস্পতিবার জানা গেল এর কারণ। তার ৯ বছরের মেয়েটি মারা গেছে বোন ক্যান্সারে আক্রান্ত হয়ে।
এনরিখ সরে যাওয়ায় তার সহকারী রবার্ট মরেনো দায়িত্ব নিয়েছেন জাতীয় দলের। তিনিই ২০২০ সালের ইউরো বছাইপর্বের বাকি ম্যাচগুলোতে স্পেন জাতীয় দলের দেখভাল করছেন। আজ প্রথমবারের মত জাতীয় দলের স্কোয়াড ঘোষণা করেছেন মরেনো।
ঘোষিত স্কোয়াডে তিনি ডেকেছেন সেভিয়া ছেড়ে পিএসজিতে যোগ দেয়া সারাবিয়াকে। অ্যাথলেটিক বিলবাওয়ের ডিফেন্ডার উনাই নুনেজও প্রথমবারের মত ডাক পেয়েছেন জাতীয় দলে। যিনি ইউরোপীয় অনূর্ধ্ব-২১ শিরোপা জয়ে ভূমিকা রেখেছেন বয়স ভিত্তিক স্পেন দলে।
স্কোয়াডে জায়গা পেয়েছেন রিয়াল মাদ্রিদ থেকে ধারে আর্সেনালে যোগ দেয়া দানি ক্যাবালোস। আগামী ৫ সেপ্টেম্বর বুখারেস্তে রোমানিয়ার মোকাবেলা করবে স্পেন। তিনদিন পর উত্তরাঞ্চলীয় শহর গিজনে ফারাও আইল্যান্ডকে আতিথেয়তা দেবে স্পেন।
এফ গ্রুপের পয়েন্ট তালিকায় বর্তমানে শীর্ষে রয়েছে ২০০৮ ও ২০১২ সালের ইউরো শিরোপা জয়ী স্পেন। ৫ পয়েন্টে এগিয়ে রয়েছে সুইডেন ও রোমানিয়ার চেয়ে।
স্কোয়াড :
গোলরক্ষক : ডেভিড ডি গিয়া, কেপা আরিজাবালাগা, পাও লোপেজ
ডিফেন্ডার : হোসে লুইস গায়া, জর্ডি আলবা, মারিও হার্মোসো, সার্জিও রাামোস, দানি কারভাজাল, উনাই নুনেজ , দিয়াগো লরেন্টে ও জেসুস নাভাস।
মিডফিল্ডার : সার্জিও বাসকুয়েটস, রদ্রি হার্নান্দেজ, সাউল নিগুয়েজ, ফ্যাবিয়ার রুইজ, দানি পারেজো, দানি সেবালোস, থিয়াগো আলচানতারা, ও সুসো।
ফরোয়ার্ড : মিকল ওয়েরজাবাল, রড্রিগো মরেনো, পাকো আলচাচার ও পাবলো সারাবিয়া।
বাসস/এএফপি/এমএইচসি/১৯৪০/স্বব