সুন্দর জীবন গড়ে তুলতে নিয়মিত সাইকেল চালানোর অভ্যাস গুরুত্বপূর্ণ : আইসিটি প্রতিমন্ত্রী

191

ঢাকা, ৩০ আগস্ট, ২০১৯ (বাসস) : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সাইকেল চালানোর অভ্যাস গড়ে তোলার ওপর গুরুত্ব আরোপ করেছেন।
তিনি বলেন, সুস্থ ,সুন্দর জীবন গড়ে তুলতে নিয়মিত সাইকেল চালানোর অভ্যাস গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এছাড়া যানজট, শব্দ দূষণ ও কার্বন নিঃসরণ মুক্ত পরিবেশ সৃষ্টিতেও এটি সহায়তা করে।
জুনাইদ আহমেদ পলক আজ শুক্রবার সকালে ডাকসু ভবন প্রাঙ্গণে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) উদ্যোগে আয়োজিত সাইকেল র‌্যালির উদ্বোধনপূর্ব এক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা এ কথা বলেন।
শোকের মাস আগস্ট স্মরণে ডাকসু এ র‌্যালির আয়োজন করে।
অন্যান্যের মধ্যে ডাকসুর সাধারণ সম্পাদক (জিএস) ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক গোলাম রব্বানী ও ডাকসুর এজিএস ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন অনুষ্ঠানে বক্তৃতা করেন।
প্রতিমন্ত্রী বলেন তরুণদের মাদক, জঙ্গিবাদ ও অপরাধ থেকে দূরে রাখতে সাইকেল চালানোর ব্যাপারে উদ্বুদ্ধ করতে হবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ে শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠা করার পাশপাশি এ বিশ্ববিদ্যালয়কে স্মার্ট ক্যাম্পাস হিসেবে গড়ে তুলতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ সর্বাত্মক সহযোগিতা করবে বলেও তিনি আশ্বাস দেন।
আইসিটি প্রতিমন্ত্রী বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপ প্রযুক্তিনির্ভর ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে শিক্ষার্থীসহ সকলের প্রতি আহ্বান জানান।
পরে তিনি আনুষ্ঠানিকভাবে সাইকেল র‌্যালির উদ্বোধন ঘোষণা করেন।
র‌্যাালিটি ডাকসু চত্বর থেকে ধানমন্ডি ৩২ নম্বরে গিয়ে শেষ হয়। পরে প্রতিমন্ত্রী সাইকেল চালানো প্রতযোগিতায় অংশ গ্রহণকারীদের সার্টিফিকেট বিতরণ করেন।