সাবেক এমপি ও মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামের ইন্তেকাল

274

লক্ষ্মীপুর, ৩০ আগস্ট, ২০১৯ (বাসস) : তৎকালীন নোয়াখালী-১২ (হাতিয়া-রামগতি) আসনের সাবেক সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা ও প্রবীণ আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম ইন্তেকাল করেছেন (ইন্নালিলাহি ওয়াইন্নাইলাহি রাজিউন)।
বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় নিজ বাড়িতে তিনি মৃত্যু বরণ করেন।
তার বয়স ছিল ৮৫ বছর। তিনি, ছেলে-৪, মেয়ে-৬ , আতœীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলার চর-লরেন্স গ্রামের বাসিন্দা।
মরহুমের নামাজে জানাজা আজ বিকেল ৪টায় জেলার কমলনগর উপজেলার চর-লরেন্স উচ্চ বিদ্যালয়ে প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। পরে রাষ্টীয় মর্যাদায় তার দাফন সম্পন্ন হয়।
সিরাজুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল, লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের সংসদ সদস্য ও বিকল্পধারার মহাসচিব মেজর (অবঃ) আবদুল মান্নান, সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন।
তিনি ১৯৭৩ সালে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে জাতীয় সংসদ নির্বাচনে হাতিয়া-রামগতি আসনে বিজয়ী হন । রামগতি উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও পরে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করেন তিনি।
বাংলাদেশের স্বাধীকার ও ভাষা আন্দোলনের স্থানীয় অন্যতম সংগঠক ছিলেন সিরাজুল ইসলাম। পরে ভারত থেকে প্রশিক্ষণ নিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করেন।