বাসস দেশ-৩৭ : বঙ্গবন্ধু বাংলাদেশকে শোষণ, বঞ্চনা ও বৈষম্যহীন করতে চেয়েছিলেন : মোস্তাফা জব্বার

385

বাসস দেশ-৩৭
শোক দিবস-আলোচনা
বঙ্গবন্ধু বাংলাদেশকে শোষণ, বঞ্চনা ও বৈষম্যহীন করতে চেয়েছিলেন : মোস্তাফা জব্বার
ঢাকা ২৯ আগস্ট, ২০১৯ (বাসস) : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ ছিলো ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত এবং শোষণ ও বৈষম্যহীন বাংলাদেশ। এই রাষ্ট্রের জন্মের প্রথমদিন থেকে তিনি সেই উদ্যোগ গ্রহণ করেছিলেন।
আজ ঢাকায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ডাক ও টেলি যোগাযোগ বিভাগের প্রতিষ্ঠান বিটিসিএল আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
ডাক ও টেলিযোগাযোগ সচিব অশোক কুমার বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ সরকারি কর্মকমিশনের চেয়ারম্যান ড.মোহাম্মদ সাদিক, বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর এবং বিটিসিএল ব্যবস্থাপনা পরিচালক ইকবাল মাহমুদ বক্তৃতা করেন।
মোস্তাফা জব্বার আরো বলেন, বঙ্গবন্ধু ২৫ বিঘা জমির খাজনা মওকুফ, ১০০ বিঘা জমির সিলিং স্থাপন, রাষ্ট্রায়ত্ত্বকরণ, সমবায় আন্দোলন ও দ্বিতীয় বিপ্লবের কর্মসূচি ছিলো শোষণ ও বৈষম্যহীন সেই বাংলাদেশ গড়ার জন্য। কিন্তু আন্তর্জাতিক সাম্রাজ্যবাদ এবং একাত্তরের দেশী-বিদেশী পরাজিত শত্রু ও তাদের দোসররা বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠার এইসব কর্মসূচি ও বাংলাদেশের অগ্রযাত্রাকে স্তব্ধ করতে তাকে সপিরবারে হত্যা করে। জাতীয় চারনেতার হত্যাকন্ড বা ২১ আগস্টের গ্রেনেড হামলা করে জননেত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টাও একই ষড়যন্ত্রের অংশ। অশুভ শক্তির কোন ষড়যন্ত্র বঙ্গবন্ধুর সৈনিকেরা শরীরে এক বিন্দু রক্ত থাকতেও সফল হতে দেবে না বলে মন্ত্রী উল্লেখ করেন।
বাসস/সবি/এমএআর/২৩২৩/এবিএইচ