সিটি কর্পোরেশনসহ সর্বত্রই নজরদারি রয়েছে দুদকের

187

ঢাকা, ২৯ আগস্ট, ২০১৯ (বাসস) : দুর্নীতি দমন ও প্রতিরোধের পাশাপাশি সিটি কর্পোরেশনসহ সর্বত্রই দুর্র্নীতি দমন কমিশনের (দুদক) নজরদারি রয়েছে।
আজ বৃহস্পতিবার রাজধানীর বেইলি রোডে অফিসার্স ক্লাবের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠান ও আবাসিক এলাকায় এডিস মশা নিধনে পরিচ্ছন্ন অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় দুদক কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান এ কথা বলেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দুদক কমিশনার বলেন, শুধু সিটি কর্পোরেশন নয়, দুদকের নজরদারি রয়েছে সর্বত্রই। দুদক এখন সর্বোচ্চ সক্রিয়।
মশক নিধনের ওষুধ ক্রয়সহ বিভিন্ন কেনাকাটায় ঢাকা সিটি কর্পোরেশন স্বচ্ছ থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন। মশা নিধনের ওষুধ ক্রয় কিংবা যন্ত্রপাতিক্রয় থেকে শুরু করে এসব কার্যক্রম বাস্তবায়নে ন্যূনতম দুর্নীতি হোক এটা কমিশন প্রত্যাশা করে না।
মোজাম্মেল হক বলেন, দুর্নীতি দমন কমিশন ২৫ টি সরকারি সেবামূলক প্রতিষ্ঠানের দুর্নীতি-অনিয়ম-হয়রানি প্রতিরোধে ২৫ টি প্রাতিষ্ঠানিক টিমের মাধ্যমে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। প্রয়োজন হলে এ জাতীয় আরো প্রাতিষ্ঠানিক টিম গঠন করা হবে।
সিটি কর্পোরেশনের পরিস্কার-পরিচ্ছনতা অভিযানকে সাধুবাদ জানিয়ে দুদক কমিশনার বলেন, এবার পরিস্কার-পরিচ্ছন্নতার জন্য এনফোর্সমেন্ট নতুন সংযোজন।
তিনি বলেন, এডিস মশা নিধনে সিটি কর্পোরেশনের সমন্বিত অভিযানে অফিসার্স ক্লাব, বাংলাদেশ স্কাউটস, সার্বিকভাবে পাশে থাকবে।
উদ্বোধনী অনুষ্ঠানের পর পরই সিটি কর্পোরেশনের মশক নিধন কর্মীদের সঙ্গে নিয়ে দুদক কমিশনার ভিকারুননেছা স্কুল এন্ড কলেজে মশক নিধন কার্যক্রম পর্যবেক্ষণ করেন। এরপর তিনি পর্যায়ক্রমে বিয়াম স্কুল ও ঢাকা কলেজে মশক নিধন কার্যক্রমে অংশগ্রহণ করেন।
অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক এবং সাবেক সচিব মো. ইব্রাহিম হোসেন খান, ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আনসার আলী খান ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।