বাজিস-৩ : নওগাঁয় সপ্তাহব্যাপী বৃক্ষমেলা শুরু

129

বাজিস-৩
নওগাঁ-বৃক্ষমেলা
নওগাঁয় সপ্তাহব্যাপী বৃক্ষমেলা শুরু
নওগাঁ, ২৯ আগস্ট, ২০১৯ (বাসস): জেলায় আজ ৭ দিনব্যাপী বৃক্ষমেলা শুরু হয়েছে। জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও বন বিভাগের যৌথ আয়োজনে সকাল সাড়ে ১১টায় নওযোয়ান মাঠে প্রধান অতিথি হিসেবে এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশিদ।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ সিরাজুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল হায়াৎ মোঃ রফিক, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক লিপি সাহা এবং সহকারী বন সংরক্ষক মেহেদীজ্জামান এবং নার্সারী মালিক সমিতির মোশারফ হোসেন বক্তব্য রাখেন। পরে অতিথীরা মেলার ষ্টলসমূহ পরিদর্শন করেন।
এর আগে কেডি সরকারী উচ্চ বিদ্যালয় থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে মেলা প্রাঙ্গনে এসে শেষ হয়। র‌্যালীতে নেতৃত্ব দেন জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশিদ। জেলা পর্যায়ের বিভিন্ন সরকারী, বেসরকারী, আধা সরকারী স্বায়ত্বশাসিত অফিস সমূহের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে গাছের চারা বিতরণকরা হয়।
মেলায় প্রায় ৪০টি ষ্টলে ফলদ, বনজ, ওষুধি গাছের চারা বিক্রির জন্য প্রদর্শন করা হয়।
বাসস/সংবাদদাতা/১২৫০/নূসী