সকলকে বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করতে হবে : শ্রম প্রতিমন্ত্রী

304

ঢাকা, ২৮ আগস্ট, ২০১৯ (বাসস) : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান বলেছেন, উন্নত-সমৃদ্ধ সোনার বাংলা গড়তে সকলকে বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করতে হবে, বঙ্গবন্ধুর অকৃত্রিম বন্ধু হতে হবে।
আজ মতিঝিলে বাংলাদেশ ব্যাংক চত্বরে জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ ব্যাংক এম্প্লয়ীজ এসোসিয়েশন-সিবিএ আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
শ্রম প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ছিলেন অত্যন্ত মানবদরদী এবং মহান ব্যক্তিত্ব। বঙ্গবন্ধু এদেশের মানুষের জন্য জীবনে চরমতম ত্যাগ স্বীকার করেছেন। বঙ্গবন্ধু পাকিস্তানের ২৩ বছরের শাসনে ১৪ বছর কারাগারে ছিলেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশে তথ্য প্রযুক্তি নির্ভর শিক্ষিত মেধাসম্পন্ন প্রজন্ম তৈরি করতে হবে।
রক্তদান মহৎ কাজ উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, নিজের শরীরের রক্ত দিয়ে একজন মানুষের জীবন বাঁচানো অনেক বড় ত্যাগ। অনেক সময় এক ব্যাগ রক্তের জন্য একটি জীবন বেঁচে যায়। তিনি দেশের জন্য সকলকে ত্যাগ স্বীকারে উদ্ধুদ্ধ হওয়ার আহবান জানান।
বাংলাদেশ ব্যাংক সিবিএ-এর সভাপতি মো. কামাল মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের গভর্ণর ফজলে কবির, ডেপুটি গভর্ণর এস.এম মনিরুজ্জামান ও আহমেদ জামাল, ব্যাংকিং রিফর্মস’র উপদেষ্টা এস. কে সুর চৌধুরী, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, অর্থ সম্পাদক সুলতান আহমেদ এবং ক্রীড়া সম্পাদক শাহাব উদ্দিন প্রমুখ বক্তৃতা করেন। অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ ব্যাংক সিবিএ’র সাধারণ সম্পাদক মো. মনজুরুল হক।
পরে প্রতিমন্ত্রী দিনব্যাপী স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্ধোধন করেন এবং রক্তদাতা কয়েকজনের সাথে কুশল বিনিময় করেন।