বাসস দেশ-২২ : পাঁচ বছরে বাংলাদেশসহ কয়েকটি দেশ থেকে বিনা খরচে সাড়ে ৩ লাখ শ্রমিক জাপান যাবে

130

বাসস দেশ-২২
কমিটি- প্রবাসী কল্যাণ
পাঁচ বছরে বাংলাদেশসহ কয়েকটি দেশ থেকে বিনা খরচে সাড়ে ৩ লাখ শ্রমিক জাপান যাবে
ঢাকা, ২৮ আগস্ট, ২০১৯ (বাসস) : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় জানানো হয়েছে আগামী পাঁচ বছরের মধ্যে বাংলাদেশসহ বিশে^র কয়েকটি দেশ থেকে প্রায় সাড়ে তিন লাখ দক্ষ শ্রমিক বিনা খরচে জাপানে যাওয়ার সুযোগ সৃষ্টি হয়েছে।
সংসদ ভবনে আজ কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী এ কথা জানান। বিএমইটি জাপানে যেতে ইচ্ছুক কর্মীদের ট্রেনিং এর ব্যবস্থা করবে বলেও মন্ত্রী কমিটিকে জানান।
কমিটির সদস্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ ছাড়াও অন্যান্য সদস্যের মধ্যে অধ্যাপক মো. আলী আশরাফ, মোয়াজ্জেম হোসেন রতন, আয়েশা ফেরদাউস, পংকজ নাথ এবং মো. ইকবাল হোসেন সভায় অংশগ্রহণ করেন।
সভায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন বিএমইটি ও বোয়েসেলের কার্যক্রম ও ভবিষ্যত কর্মপরিকল্পনার ওপর বিস্তারিত আলোচনা করা হয়।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়লের সচিবের রুটিন দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত সচিব, বিভিন্ন সংস্থা প্রধান ও মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/১৮৪০/এএএ