বাসস দেশ-৩২ : বঙ্গবন্ধু হত্যাকান্ডের নেপথ্যে জড়িতদের খুঁজে বের করতে হবে : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

251

বাসস দেশ-৩২
শিশু বিষয়ক প্রতিমন্ত্রী-সভা
বঙ্গবন্ধু হত্যাকান্ডের নেপথ্যে জড়িতদের খুঁজে বের করতে হবে : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী
ঢাকা, ২৭ আগস্ট, ২০১৯ (বাসস) : মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি বলেছেন, ১৫ আগস্টের হত্যাকান্ডের নেপথ্য যারা ছিল তাদের খুঁজে বের করে বিচারের আওতায় আনতে হবে।
তিনি বলেন, এ হত্যাকান্ডের সাজাপ্রাপ্ত পলাতক আসামি স্বঘোষিত খুনীদের দেশে ফিরিয়ে এনে ফাঁসি রায় কার্যকর করতে হবে। প্রতিমন্ত্রী আজ ঢাকার বেইলি রোডে জাতীয় মহিলা সংস্থার বেগম ফজিলাতুন্নেছা মুজিব অডিটোরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্যে দিয়ে খুনিরা স্বাধীনতার মূল্যবোধ ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধুলিস্যাৎ করেছে। এসব খুনিদের ধারণা ছিল বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হলে বঙ্গবন্ধুর পরিবারের কোন সদস্যের নেতৃত্বে এদেশে আর স্বাধীনতার মূল্যবোধ ও মুক্তিযুদ্ধের চেতনা ফিরে আসবেনা।
তিনি বলেন, ১৫ আগস্টের খুনিরাই ২১ আগস্ট গ্রেনেড হামলা করে জননেত্রী শেখ হাসিনাকেও হত্যা করতে চেয়েছিল। তাদের চক্রান্ত থেমে নেই।
খালেদা জিয়া ২১ আগস্ট গ্রেনেড হামলার মূল ষড়যন্ত্রকারী এ কথা উল্লেখ করে তিনি বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলা মামলার পলাতক আসামি ও সেই সময়ের প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে বিচারের আওতায় আনতে হবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার। সংসদ সদস্য এ্যারোমা দত্ত, সংসদ সদস্য নার্গিস রহমান, সংসদ সদস্য হোসনে আরা ও সংসদ সদস্য জান্নাতুল বাকিয়া অনুষ্ঠানে বক্তৃতা করেন।
পরে ফজিলাতুন নেসা ইন্দিরা ইডেন মহিলা কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় যোগদান করেন।
বাসস/সবি/এফএইচ/২১০২/-জেজেড