বাসস দেশ-২৯ : মালদ্বীপে বাংলাদেশের অভিবাসীদের মানবিক সহায়তায় প্রবাসী কল্যাণ মন্ত্রীর সঙ্গে বৈঠক অনুষ্ঠিত

289

বাসস দেশ-২৯
মালদ্বীপ- অভিবাসী -বৈঠক
মালদ্বীপে বাংলাদেশের অভিবাসীদের মানবিক সহায়তায় প্রবাসী কল্যাণ মন্ত্রীর সঙ্গে বৈঠক অনুষ্ঠিত
ঢাকা, ২৭ আগস্ট, ২০১৯ (বাসস) : মালদ্বীপে অবস্থানরত বাংলাদেশের অভিবাসীদের মানবিক সহায়তা প্রদানের লক্ষ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সাথে রেড ক্রিসেন্ট সোসাইটির এক দ্বি-পাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
আজ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে সাথে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠকে মালদ্বীপে অবস্থানরত বাংলাদেশের অভিবাসীদের মানবিক সহায়তা প্রদান (স্বাস্থ্য সেবা) ও ভাষাসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে আলোচনা করা হয়।
বাংলাদেশীরা মালদ্বীপে যাওয়ার আগে এবং পরে সবধরনের বিভিন্ন ধরনের প্রশিক্ষণ প্রদানের প্রস্তাবনা উপস্থাপন করা হয়।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগটি অত্যন্ত প্রশংসনীয়। বাংলাদেশ ও মালদ্বীপ সরকারের মধ্যে সমঝোাতা স্মারক স্বাক্ষর বর্তমানে প্রক্রিয়াধীন। আশা করছি, স্বল্প সময়ের মধ্যে মালদ্বীপে অবস্থানরত বাংলাদেশের অভিবাসীদের স্বাস্থ্য ও চাকুরীর নিরাপত্তাসহ সব বিষয়ে আমরা ভাল উদ্যোগ গ্রহণ করা হবে।
তিনি বলেন, সমঝোতা স্মারক স্বাক্ষরের মধ্য দিয়ে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রস্তাবিত কার্যক্রম বাস্তবায়ন আর সহজতর হবে।
মন্ত্রণালয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত দ্বি-পাক্ষিক সভায় সভাপতিত্ব করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ ।
বক্তব্যে রাখেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার,এমপি, সোসাইটির ভাইস চেয়ারম্যান ও সদস্য, আইএফআরসি গভর্নিং বোর্ড প্রফেসর ডাঃ মোঃ হাবিবে মিল্লাত এমপি ও মালদ্বীপের বাংলাদেশস্থ রাষ্ট্রদূত মিজ এশায়েত শান শাকির প্রমুখ।
স্বাগত বক্তব্যে রাখেন, রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির আরএফএল বিভাগের দায়িত্বরত পরিচালক জনবা ইমাম জাফর শিকদার।
বাসস/সবি/এমএআর/২০২৫/আরজি