প্রদর্শনীতে ’৪৭ সাল থেকে ’৭৫ পর্যন্ত ছবি স্থান পেয়েছে: উপাচার্য

448

ঢাকা, ২৭ আগস্ট, ২০১৯ (বাসস): জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ’৪৭ সালের পর থেকে বিশেষ করে ঢাকা বিশ^বিদ্যালয় প্রাঙ্গণে যে সময়টা অতিবাহিত হয়েছে তা থেকে ’৭৫ পর্যন্ত ছবিগুলো প্রদর্শনীতে স্থান পেয়েছে।
আজ ঢাকা বিশ^বিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) উদ্যোগে টিএসসিতে শেখ মুজিবুর রহমানের ¬৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর ছবি নিয়ে ‘অমর কবির স্মৃতি গাঁথা’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ঢাবি উপাচার্য ড. মো. আখতারুজ্জামান এ কথা বলেন।
উপাচার্য বলেন, ছবি কথা বলে এবং দুর্লভ ও ঐতিহাসিক এই ধরনের ছবি আমাদের ইতিহাস ঐতিহ্যকে দেশের পাশাপাশি বিশ্বদরবারে তুলে ধরে। সেকারণে সংক্ষিপ্ত পরিসরে এই ধরণের চিত্র প্রদর্শনী দেখে ইতিহাসের সাথে, জাতির জনক শেখ মুজিবুর রহমানের জীবনী ও আদর্শের সাথে পরিচিত হতে পারি বলেও উল্লেখ করেন।
এসময় বিশ^বিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, ঢাকা বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, ঢাকা বিশ^বিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি রায়হানুল ইসলাম আবির, সাধারণ সম্পাদক মাহদী আল মুহতাসিম, ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনসহ সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।