জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে কাজ করতে হবে : জনপ্রশাসন মন্ত্রী

287

ঢাকা, ২৭ আগস্ট, ২০১৯ (বাসস) : জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, দেশকে এগিয়ে নিতে হলে জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে কাজ করতে হবে।
আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৯ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি একথা বলেন।
ঢাকায় মতিঝিল মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে বাংলাদেশ কর্মচারি কল্যাণ বোর্ড আয়োজিত
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বোর্ডের মহাপরিচালক সত্যব্রত সাহা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ ও শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রফিকউল্লাহ খান।
ফরহাদ হোসেন বলেন, বঙ্গবন্ধু কখনো মিথ্যা, অনিয়ম, দুর্নীতি আর অন্যায়ের সঙ্গে আপোস করেননি । দেশের সামগ্রিক উন্নয়নে দুর্নীতির বিষয়ে সবাইকে আপোসহীন হতে হবে। দুর্নীতি ও জঙ্গিবাদকে প্রশয় দেয়া যাবে না। জাতির পিতার আদর্শকে ধারণ করে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে পারলেই দেশকে উন্নত, সমৃদ্ধ বাংলাদেশে পরিণত করা সম্ভব ।
তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিই বঙ্গবন্ধুকে হত্যা করেছে। কারণ তিনি এদেশের মানুষের পরম কাঙ্খিত স্বাধীনতা এনে দিয়েছিলেন। তাদের চোখে বঙ্গবন্ধু অপরাধী ছিলেন বলেই পরাজিত শক্তিরা বঙ্গবন্ধুকে হত্যা করেছে।