বাসস দেশ-১০ : বিমান বাহিনী প্রধান রাশিয়া গেছেন

129

বাসস দেশ-১০
বিমান বাহিনী প্রধান-রাশিয়া সফর
বিমান বাহিনী প্রধান রাশিয়া গেছেন
ঢাকা, ২৬ আগস্ট, ২০১৯ (বাসস) : বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত আজ সোমবার ৬ দিনের এক সরকারী সফরে রাশিয়া গেছেন।
রাশিয়ার ফেডারাল সার্ভিস ফর মিলিটারি টেকনিক্যাল কোঅপারেশন (এফএসএমটিসি) এর আমন্ত্রণে তিনি স্ত্রী ও দু’জন সফরসঙ্গীসহ এ সফরে যান।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।
সফরকালে বিমান বাহিনী প্রধান রাশিয়ায় অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক এভিয়েশন ও স্পেস সেলুন (এমএকেএস -২০১৯) এয়ার শো তে অংশগ্রহণ করবেন।
বিমান বাহিনী প্রধান রাশিয়ার এফএসএমটিসি বিভাগের প্রধানের সাথে এক সৌজন্য সাক্ষাত করবেন এবং পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন।
এছাড়াও এয়ার শো তে তিনি রাশিয়ার খ্যাতনামা প্রতিষ্ঠান রোসবারোনেক্সপোর্ট এবং এভিয়েশন কোম্পানি আইআরকুট কর্পোরেশন এর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে সৌজন্য সাক্ষাত এবং পেশাগত বিষয়ে আলোচনা করবেন।
বিমান বাহিনী প্রধানের রাশিয়া সফরের মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনীর আধুনিকায়নের জন্য নতুন নতুন যুদ্ধাস্ত্র ও প্রযুক্তি সরঞ্জাম সংযোজনের প্রক্রিয়া ত্বরান্বিত হবে এবং দুই দেশের বিমান বাহিনীর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ দ্বিপাক্ষিক সুসম্পর্ক আরও সুদৃঢ় ও সম্প্রসারিত হবে বলে আশা করা যায়।
বাসস/আইএসপিআর/এফএইচ/১৭৪০/কেকে