দিনাজপুরের হাবিপ্রবিতে তিন দিনব্যাপী ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু বৃহস্পতিবার

163

দিনাজপুর, ২৬ আগস্ট, ২০১৯ (বাসস): জেলার হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) দেশ-বিদেশের শিক্ষার্থীদের নিয়ে আগামি বৃহস্পতিবার ২৯ আগস্ট থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী আর্ন্তজাতিক ছায়া জাতিসংঘ সম্মেলন।
হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাশেম এ সম্মেলনের উদ্বোধন করবেন।
এ উপলক্ষে আজ সোমবার দুপুর সাড়ে ১২টায় দিনাজপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন হাবিপ্রবি ছায়া জাতিসংঘ সংস্থার সাধারণ সম্পাদক আজাদ মুহাম্মদ ফয়সাল।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, হাবিপ্রবিতে অনুষ্ঠিতব্য ৩ দিনব্যাপি আর্ন্তজাতিক ছায়া জাতিসংঘ সম্মেলনে দেশ- বিদেশের প্রায় ২৩টি বিশ্ববিদ্যালয়ের দু’শ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবেন। এছাড়াও এতে দেশের বিভিন্ন স্কুল কলেজ পর্যায়ের প্রতিনিধিরা আরো অংশগ্রহন করবেন।
সম্মেলনটির মূল সমন্বয়ক ও হাবিপ্রবি ছায়া জাতিসংঘ সংস্থার সভাপতি নুরে আলম সাংবাদিকদের জানান, এই কর্মসূচি বাস্তবায়নে ৬টি কমিটির আওতায় আয়োজনে থাকছে- পার্টিসিপেন্ট সার্টিফিকেট ও ডেলিগেট এ্যাওয়ার্ড প্রদান, সাংস্কৃতিক অনুষ্ঠান, গ্লোবাল ভিলেজ, গ্রান্ড ডিনার এবং সারপ্রাইজিং ইভেন্টসহ প্রভৃতি ।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- হাবিপ্রবি ছায়া জাতিসংঘ সংস্থার উপদেষ্টা ও রিজেন্ট বোর্ডের সদস্য অধ্যাপক ড. এম শাহাদৎ হোসেন খান।