বাসস দেশ-৩৪ : পঁচাত্তরের ১৫ আগস্ট ও ২০০৪ সালের ২১ আগস্ট ঘটনার সাথে জড়িতদের কোন ক্ষমা নেই : কৃষিমন্ত্রী

441

বাসস দেশ-৩৪
শোক – দিবস- আলোচনা
পঁচাত্তরের ১৫ আগস্ট ও ২০০৪ সালের ২১ আগস্ট ঘটনার সাথে জড়িতদের কোন ক্ষমা নেই : কৃষিমন্ত্রী
ঢাকা, ২৫ আগস্ট, ২০১৯ (বাসস) : কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, যারা পঁচাত্তরের ১৫ আগস্ট ও ২০০৪ সালের ২১ আগস্ট ঘটনার সাথে জড়িত তাদের কোন ক্ষমা নেই।
আজ রাজধানীর ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ধানমন্ডি-হাজারিবাগ-কলাবাগান ও নিউমার্কেট থানা আওয়ামী লীগ আয়োজিত ব্যারিস্টার ফজলে নুর তাপস এমপি এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাহবুব উল আলম হানিফ এমপি; পানি সম্পদ উপ-মন্ত্রী এ.কে.এম এনামুল হক শামিম এমপি এবং ঢাকা মহানগর (দ.) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।
আব্দুর রাজ্জাক বলেন, আমরা একটি সঠিক রাজনৈতিক দল চাই যারা মুক্তিযুদ্ধের আদর্শ ধারণ করে সঠিকভাবে রাজনীতি করবে ও সরকারের গঠনমূলক সমালোচনা করবে। আমরা গণতন্ত্রে বিশ^াস করি, এটাই মুক্তিযুদ্ধের আদর্শ। আওয়ামী লীগ সুসংগঠিত দল সবার মধ্যে ভ্রাতৃত্ব রয়েছে।
সভাপতির বক্তব্যে ফজলে নুর তাপস বলেন, দিবালোকের মতো সত্য জিয়া বঙ্গবন্ধুর খুনি। আমি আমার পিতা-মাতার বিচার চেয়ে ২১ বছর রাস্তায় রাস্তায় দাবি জানিয়েছি। তিনি জিয়ার মরণোত্তর বিচারের দাবি জানান, তার ফাঁসি চান।
তিনি বলেন, বঙ্গবন্ধুর তিনটি অসাধারণ গুণ ছিল ত্যাগ, মানুষের প্রতি অগাধ ভালোবাসা ও অসিম সাহসিকতা। বাংলাদেশের জনগণ দেখিয়েছে বঙ্গবন্ধু তুমি আমাদের যত ভালোবাসো আমরা তার চেয়ে অনেক বেশী ভালোবাসি। তাইতো বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে এদশের মুক্তিকামী জনতা।
বাসস/সবি/এমএআর/২১১৫/এইচএন