বাসস দেশ-৩৩ : গ্রাহকদের প্রায় শতকোটি টাকা আত্মসাতের অভিযোগে ৭ জনের বিরুদ্ধে দুদকের মামলা

490

বাসস দেশ-৩৩
দুদক-মামলা
গ্রাহকদের প্রায় শতকোটি টাকা আত্মসাতের অভিযোগে ৭ জনের বিরুদ্ধে দুদকের মামলা
ঢাকা, ২৫ আগস্ট, ২০১৯ (বাসস) : উচ্চ হারে লাভের প্রলোভন দেখিয়ে জনগণের নিকট থেকে প্রায় ১০০ কোটি টাকা ভুয়া সমবায় সমিতির নামে জমা এবং এই টাকা ফেরত না দিয়ে আত্মসাৎ করায় দুর্নীতি দমন কমিশন (দুদক) আজ ৭ জনের নামে একটি মামলা করেছে।
দুদকের প্রধান কার্যালয়ের উপপরিচালক সেলিনা ্আখতার বাদি হয়ে ঢাকা-১ সমন্বিত জেলা কার্যালয়ে আজ রোববার মামলাটি করেন।
মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০০৬ থেকে ২০১৮ মধ্যে আসামিরা পরস্পর যোগসাজশে জালজালিয়াতির মাধ্যমে ভুয়া নিবন্ধন নম্বর, ভুয়া লিকুইডেশন নম্বর সৃষ্টি ও ব্যবহার করে ‘দি আরবান কো-অপারেটিভ ব্যাংক নামক ভুয়া সমবায় সমিতির সৃষ্টি ও সারা দেশে শাখা খুলে অবৈধ ব্যাাংকিংয়ের মাধ্যমে এ সব টাকা সঞ্চয় হিসেবে জমা নিয়ে আত্মসাৎ করে।
মামলার আসামিরা হলেন, রাজধানীর মিরপুরস্থ দি আরবান কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান মো. রফিকুল আলম, ঢাকার সাবেক জেলা সমবায় অফিসার, বর্তমান সমবায় অধিদপ্তরের যুগ্ম নিবন্ধক মো. মিজানুর রহমান, দি আরবান কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের নারায়ননগঞ্জ শাখার সাবেক ব্যবস্থাপক মিজানুর রহমান ভূইয়া, ঢাকা জেলা সমবায় অফিসের জলা অডিটর (অবসরপ্রাপ্ত) মো. লুৎফর রহমান, একই অফিসের প্রাক্তন উপসহকারী নিবন্ধক মো. খবির খান, সমবায় অধিদপ্তরের পরিদর্শক মহসিন মজুমদার এবং দি ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ের সভাপতি তাহমিনা বেগম।
বাসস/সবি/এফএইচ/২১০৫/জেজেড