বাসস দেশ-৩৫ : নদী বন্দরের জন্য ১ নম্বর সতর্ক সংকেত বহাল

512

বাসস দেশ-৩৫
আবহাওয়া-বার্তা
নদী বন্দরের জন্য ১ নম্বর সতর্ক সংকেত বহাল
ঢাকা, ২৪ আগস্ট ২০১৯ (বাসস) : নদী বন্দরের জন্য ১ নম্বর সতর্ক সংকেত বহাল রেখেছে আবহাওয়া অধিদপ্তর।
আজ এক তথ্যবিবরণীতে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, টাংগাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল¬া, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলসমূহের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘন্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরসমূহকে ১ নম্বর (পুন:) ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।
আজ সকাল ৯টা থেকে ২৪ ঘণ্টার পূর্বাভাস অনুযায়ী ঢাকা, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।
সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সব নদ-নদীর পানি বিপদসীমার নীচে রয়েছে বলে তথ্যবিবরণীতে জানানো হয়।
তথ্যবিবরণীতে বলা হয়,দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স কো-অর্ডিনেশন সেন্টারের বিকেল তিনটার প্রতিবেদন অনুযায়ী আজ এ তথ্য পাওয়া গেছে।
বাসস/তবি/এমএমবি/২০৫৫/কেকে