বাসস দেশ-২৬ : বঙ্গবন্ধুর জীবনাদর্শ অনুসরণ করার আহবান

171

বাসস দেশ-২৬
ফরহাদ-বঙ্গবন্ধু
বঙ্গবন্ধুর জীবনাদর্শ অনুসরণ করার আহবান
ঢাকা, ২৪ আগস্ট, ২০১৯ (বাসস) : জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, ক্ষুধা দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ হয়ে কাজ করা এবং তাঁর (বঙ্গবন্ধুর) জীবনাদর্শ অনুসরণ করার আহবান জানিয়েছেন।
আজ ঢাকাস্থ অফিসার্স ক্লাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৯ উপলক্ষে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন আয়োজিত “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতায় তিনি. এ আহবান জানান।
প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ হঠাৎ করে একদিনেই স্বাধীন হয়নি।বঙ্গবন্ধু ধীরে ধীরে এ জাতিকে মুক্তিযুদ্ধের জন্য ঐক্যবদ্ধ করেছিলেন। অনেক প্রতিকূলতা, জেল-জুলুম উপেক্ষা করে তিনি এদেশকে স্বাধীনতা এনে দিয়েছেন।
তিনি বলেন, একাত্তরের পরাজিত শক্তিই বঙ্গবন্ধুকে, মুক্তিযুদ্ধকে এদেশের ইতিহাস থেকে মুছে ফেলতে চেয়ে ছিলো। তারাই এদেশের স্বাধীনতা ও জাতির পিতাকে নিয়ে বিতর্ক সৃষ্টি করে। আমাদের দেশের স্বার্থে সত্যিকারের ইতিহাস তরুণ প্রজন্মের কাছে পৌঁছে দিতে হবে এবং তাদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে হবে যেন তারা ভুল ইতিহাস শিখে বিভ্রান্ত না হন।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ও সাবেক মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী প্রধান আলোচক হিসাবে আলোচনায় অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শাফিউল আলম এবং বাংলাদেশ সরকারি কর্মকমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
বাসস/সবি/কেসি/১৯৫০/কেএমকে