বাসস ক্রীড়া-৯ : শ্রীলংকার কাছে ওয়ানডে সিরিজ হারলো বাংলাদেশ এইচপি

169

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-এইচপি
শ্রীলংকার কাছে ওয়ানডে সিরিজ হারলো বাংলাদেশ এইচপি
ঢাকা, ২৪ আগস্ট, ২০১৯ (বাসস): ওপেনার সাইফ হাসানের বীরোচিত সেঞ্চুরি সত্ত্বেও বৃৃষ্টি আইনে তৃতীয় ও শেষ ওয়ানডেতে বাংলাদেশ হাই পারফরমেন্স (এইচপি) দল সফরকারী শ্রীলংকার কাছে সাত উইকেটে পরাজিত হয়েছে। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে এ পরাজয়ের ফলে ২-১ ব্যবধানে সিরিজ হারলো বাংলাদেশ এইচপি দল।
টসের বিপরীতে আগে ব্যাটিং করে ১৩০ বল মাকাবেলায় চার বাউন্ডারি ও সাত ওভার বাউন্ডারিতে সাইফের ১১৭ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৬৯ রান করে স্বাগতিকরা। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ অপরাজিত ৬৮ রান করেন আফিফ হোসেন। এছাড়া ৩৯ রান করেন নাজমুল হোসেন শান্ত। কালান পেরেরা ৪৭ রানে শিকার করেন ২ উইকেট। তবে এরপর বৃষ্টি নামলে কার্টেল ওভারে জয়ের জন্য লংকানদের সামনে জয়ের জন্য লক্ষ্য নির্ধারিত হয় ২৪ ওভারে ১৯৯ রান।
জবাবে মাত্র তিন উইকেট হারিয়ে ২৪ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় লংকানরা। এর আগে প্রথম ম্যাচে ১৮৬ রানের বড় জয় পায় সফরকারীরা। দ্বিতীয় ম্যাচ জিতে নেয় বাংলাদেশ।
ওপেনার পদুন নিশাঙ্কা অপরাজিত সেঞ্চুরিতে জয় নিশ্চিত হয় সফরকারীদের। মাত্র ৭৮ বল মোকাবেলায় আটি বাউন্ডারি ও পাঁচটি ওভার বাউন্ডারিতে ১১৫ রানে অপরাজিত থাকেন নিশাঙ্কা। তাকে যথার্থ সহায়তা দেন ৩২ বলে ৫৫ রান করা মিনোদ ভানুকা।
দুই দল এখন দু’টি চার দিনের ম্যাচ খেলবে।
বাসস/এসএমপি/স্বব/১৯৩৫/মোজা/এএমটি