এফবিসিসিআইয়ে জাতীয় শোক দিবসের আলোচনা অনুষ্ঠিত

170

ঢাকা, ২৪ আগস্ট, ২০১৯ (বাসস) : বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল আজ ফেডারেশন ভবনের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়েছে।
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। এতে অন্যান্যের মধ্যে এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এম এ কাশেম, মাহবুবুর রহমান, কাজী আকরামউদ্দিন আহমেদ, মীর নাসির হোসেন এবং এ কে আজাদ আলোচনায় অংশ নেন।
পররাষ্ট্রমন্ত্রী তাঁর বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীর্ঘ সংগ্রামী জীবন,দেশ স্বাধীন করার সংগ্রামে তাঁর দূরদর্শিতা ও বিভিন্ন জনকল্যাণমূলক কর্মসূচির উল্লেখ করেন। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের সাম্প্রতিক নানা আর্থসামাজিক উন্নয়নের বিষয়গুলো তিনি তুলে ধরেন।
তিনি কাঙ্খিত লক্ষ্য অর্জনের জন্য দেশের জনগোষ্ঠীর কর্মদক্ষতা বাড়ানো এবং জনসেবায় সরকারি-বেসরকারি সম্মিলিত উদ্যোগেরওপর গুরুত্ব দেন।
সালমান এফ রহমান তাঁর বক্তব্যে বলেন,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেহেতু জাতির পিতা, তাই কেবলমাত্র আওয়ামীলীগ নয় বরং দেশের সকল রাজনৈতিক দলেরই তাদের কার্যক্রমে যথাযথ সম্মানের সাথে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ব্যবহার করা উচিৎ।
এফবিসিসিআইসভাপতি শেখ ফজলে ফাহিম বলেন,বঙ্গবন্ধু তার দূরদর্শি নীতিমালা ও প্রচেষ্টায় দেশকে স্বাধীনতা এনে দিয়েছেন; আর বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকার দেশ সহ¯্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের পর এখন টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনের লক্ষ্যে কাজ করছে।
এরপর বঙ্গবন্ধুর ‘জীবন ও কর্ম’ নিয়ে এক আলোক চিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হয়। পররাষ্ট্রমন্ত্রী এফবিসিসিআই সম্মেলনকক্ষে প্রদর্শনীটির উদ্বোধন করেন।