বাসস ক্রীড়া-৪ : জয়ের ধারায় ফিরতে চায় চ্যাম্পিয়ন ম্যানসিটি

91

বাসস ক্রীড়া-৪
ফুটবল-ইংলিশ লিগ
জয়ের ধারায় ফিরতে চায় চ্যাম্পিয়ন ম্যানসিটি
লন্ডন, ২৪ আগস্ট, ২০১৯ (বাসস) : ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগে জয়ের ধারায় ফিরতে চায় বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেষ্টার সিটি। প্রথম ম্যাচ জিতলেও লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচেই ড্র’র স্বাদ নিতে হয় সিটিকে। তাই আবারো জয়ের ধারায় ফিরতে মরিয়া তারা। আগামীকাল বোর্নমাউথের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচেই সেই ইচ্ছা পূরণে উদগ্রীব ম্যান সিটি। প্রতিপক্ষের মাঠে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় খেলতে নামবে ম্যান সিটি।
মৌসুমের শুরুতে এফএ কমিউনিটি শিল্ডের শিরোপা জয় করেছিলো ম্যানচেষ্টার সিটি। লিভারপুলের সাথে ১-১ গোলে ড্র’র পর টাইব্রেকারে ৫-৪ গোলে জয় পায় ম্যানচেষ্টার সিটি। এই শিরোপা নিয়ে ইংলিশ লিগের খেলা শুরু করে তারা। আত্মবিশ্বাসে টগবগে ম্যান সিটি উড়ন্ত জয় নিয়ে লিগ শুরু করে। প্রতিপক্ষের মাঠে ওয়েস্ট হাম ইউনাইটেডকে ৫-০ গোলে হারায় ম্যান সিটি। হ্যাট্টিক করেন রাহিম স্ট্রার্লিং।
দুর্দান্ত জয়ে সেরা অবস্থায় থাকার পরও নিজেদের দ্বিতীয় ম্যাচে বড় ধরনের হোচট খায় ম্যানচেষ্টার সিটি। নিজেদের মাঠে খেলা হবার পরও টটেনহাম হটস্পারের সাথে ২-২ গোলে ড্র করে ম্যান সিটি। দু’বার এগিয়ে গিয়েও লিড ধরে রাখতে পারেনি তারা। ফলে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয় ম্যান সিটিকে।
টটেনহামের সাথে ড্র’তে ক্ষোভ ঝড়েছে ম্যান সিটির কোচ পেপ গার্দিওয়ালার কন্ঠে। তবে আগের ম্যাচের মত ভুল দেখতে চান না গার্দিওয়ালা। জয় নিয়ে মাঠ ছাড়তে চান গার্দিওয়ালা। তিনি বলেন, ‘আগের ম্যাচে আমাদের বেশ কিছু ভুল ছিলো। আশা করি, পরের ম্যাচে দল ঘুড়ে দাঁড়াবে এবং জয় নিয়ে মাঠ ছাড়বে। আক্রমনভাগের খেলোয়াড়দের আরও বেশি তৎপর হতে হবে এবং গোল করতে হবে।’
এএফসি বোর্নমাউথের বিপক্ষে জয়টা প্রত্যাশিতই হবে ম্যান সিটির। কারন ইংলিশ লিগে আগের আট দেখায় আটবারই জয় পেয়েছে ম্যান সিটি। এটিও আত্মবিশ্বাসী করছে ম্যান সিটিকে। গার্দিওয়ালা বলেন, ‘আগের সবগুলো ম্যাচেই আমরা জয় পেয়েছিলাম। এটি আমাদের অনেক বেশি আত্মবিশ্বাস যোগাচ্ছে। কিন্তু ঐ ম্যাচগুলো এখন অতীত। আমাদের এখন নতুনভাবে সব কিছু শুরু করতে হবে।’
তবে ইনজুরি নিয়ে কিছুটা চিন্তিত ম্যানসিটি। হাঁটুর ইনজুরিতে ভুগছেন মেনডি ও সানে। প্রথম ম্যাচে ওয়েস্ট হাম ইউনাইটেডের বিপক্ষে উরুর ইনজুরিতে পড়েন ডিফেন্ডার জন স্টোনস। তাই দ্বিতীয় ম্যাচে খেলতে পারেননি তিনি। তবে আশা করা হচ্ছে বোর্নমাউথের বিপক্ষে খেলতে পারবেন স্টোনস।
ম্যান সিটির মতই সমান ৪ পয়েন্ট রয়েছে বোর্নমাউথের। তারাও ২ খেলায় ১টি করে জয় ও ড্র করেছে। প্রথম ম্যাচে শেফিল্ড ইউনাইটেডের সাথে ১-১ গোলে ড্র করলেও, পরের ম্যাচে অ্যাস্টন ভিলার বিপক্ষে ২-১ গোলে জয় পায় বোর্নমাউথ।
বর্তমান চ্যাম্পিয়নদের ম্যাচের দিন আরও দু’টি খেলা রয়েছে। টটেনহাম মুখোমুখি হবে নিউ ক্যাসল ইউনাইটেডের এবং বার্নলি খেলবে উলভারহ্যাম্পটন ওয়ান্ডার্সের বিপক্ষে।
বাসস/এএমটি/১৭৩৫/-স্বব