লক্ষ্মীপুরে ২১৮ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীর মাঝে অনুদানের চেক বিতরণ

297

লক্ষ্মীপুর, ২৪ আগস্ট, ২০১৯ (বাসস) জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২১৮জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থী এবং মাধ্যমিক পর্যায়ের তিনটি শিক্ষা প্রতিষ্ঠান ও তিনজন শিক্ষকের মাঝে বিশেষ অনুদানের চেক বিতরণ করা হয়েছে।
শিক্ষা মন্ত্রণালয়ের অধীন মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বিভাগের ২০১৮-১৯ অর্থ বছরের বরাদ্দকৃত ১২ লাখ ১৩ হাজার টাকা আজ চেকের মাধ্যমে বিতরণ করা হয়।
লক্ষ্মীপুরের জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল আজ শনিবার দুপুরে জেলা প্রশাসনের উদ্যোগে কালেক্টরেট ভবন প্রাঙ্গণের ড্রীলসেডে আয়োজিত এক অনুষ্ঠানে এসব চেক বিতরন করেন।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরি নয়ন, জেলা শিক্ষা কর্মকর্তা সরিৎ কুমার চাকমা।
জেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২১৮জন শিক্ষার্থীর মাঝে বিভিন্ন হারে ১১ লাখ ৮ হাজার টাকা বিতরণ করা হয়।
এছাড়াও, সদর উপজেলার চাঁদখালী ইসলামিয়া দাখিল মাদ্রাসা, হাজিরপাড়া হামিদিয়া দাখিল মাদ্রাসা এবং গৌরিনগর উচ্চ বিদ্যালয়ের উন্নয়নের জন্য বিশেষ অনুদান হিসেবে ২৫ হাজার টাকা করে মোট ৭৫ হাজার টাকা বিতরণ করা হয়।
একই সঙ্গে আরও তিনটি প্রতিষ্ঠানের ৩জন শিক্ষককে ১০ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা অনুদান দেওয়া হয়।
অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।