নওগাঁ আধুনিক হাসপাতালে চিকিৎসা সেবা গ্রহিতাদের সংখ্যা বাড়ছে

221

নওগাঁ, ২৪ আগস্ট, ২০১৯ (বাসস): নওগাঁয় চিকিৎসাসেবার মান বৃদ্ধি, চিকিৎসকদের চিকিৎসা প্রদানে অধিক আগ্রহ এবং সরকারিভাবে রোগীদের বিনামূল্যে ওষুধ সরবরাহের কারণে জেলা শহরে অবস্থিত আধুনিক হাসপাতালে চিকিৎসাসেবা গ্রহিতাদের সংখ্যা বৃদ্ধি পেয়েছে ।
নওগাঁ আধুনিক হাসপাতালে প্রতিদিন জেলার ১১টি উপজেলা ছাড়াও পার্শ্ববর্তী জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলা এবং বগুড়া জেলার আদমদিঘী উপজেলা থেকে হাজার হাজার রোগী আউটডোরে এবং ইনডোরে চিকিৎসা নেয়ার জন্য ভিড় জমাচ্ছেন। বিশেষ করে প্রতিদিন আউটডোরে এত রোগী আসেন যে সেখানে তিল ধারনের ঠাঁই থাকে না।
নওগাঁ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রওশন আরা খানম বলেছেন, প্রতিদিন এ হাসপাতালে গড়ে ২ থেকে আড়াই হাজার মানুষ চিকিৎসাসেবা নিতে আসেন। তার দেয়া হিসাব অনুযায়ী বিগত ২০১৮-১৯ আর্থিক বছরে কেবলমাত্র নওগাঁ জেলা সদরে অবস্থিত আধুনিক হাসপাতালে মোট ৩ লাখ ৫৮ হাজার ৯শ ৮৫ জন রোগী চিকিসাসেবা গ্রহণ করেছেন। এর মধ্যে আন্তঃবিভাগে ২৯ হাজার ৭শ ২ জন, জরুরি বিভাগে ৪৪ হাজার ৪শ ৬২ জন এবং বহিঃবিভাগে ২ লাখ ৮৪ হাজার ৮শ ২১ জন। গত জুলাই’১৮ থেকে জুন’১৯ মাস পর্যন্ত এসব রোগী চিকিৎসাসেবা গ্রহণ করেছেন।
সূত্র মতে, মাসভিত্তিক চিকিৎসাসেবা গ্রহণকৃত রোগীর সংখ্যা হচ্ছে জুলাই’১৮ মাসে আন্তঃবিভাগে ২৩২৩ জন, জরুরী বিভাগে ৫০৩৬ জন ও বহিঃবিভাগে ২২,৯৭১ জনসহ সর্বমোট ৩০ হাজার ৩শ ৩০ জন, আগস্ট’১৮ মাসে আন্তঃবিভাগে ২৬১৮ জন, জরুরী বিভাগে ৩২৯৪ জন ও বহিঃবিভাগে ১৮,৫৭৭ জনসহ সর্বমোট ২৪ হাজার ৪শ ৮৯ জন, সেপ্টেম্বর’১৮ মাসে আন্তঃবিভাগে ২১৮৭ জন, জরুরী বিভাগে ২৯৪২ জন ও বহিঃবিভাগে ২৫১৫৫ জনসহ সর্বমোট ৩০ হাজার ২শ ৮৪ জন, অক্টোবর’১৮ মাসে আন্তঃবিভাগে ২৩২৮ জন, জরুরী বিভাগে ২৬১৩ জন ও বহিঃবিভাগে ২৬,৩৩৭ জনসহ সর্বমোট ৩১ হাজার ২শ ৭৮ জন, নভেম্বর’১৮ মাসে আন্তঃবিভাগে ২৫৯১ জন, জরুরি বিভাগে ২৪৮৫ জন ও বহিঃবিভাগে ২৩,৬৭৭ জনসহ সর্বমোট ২৮ হাজার ৭শ ৫৩ জন, ডিসেম্বর’১৮ মাসে আন্তঃবিভাগে ২৪৬১ জন, জরুরি বিভাগে ২১৫৫ জন ও বহিঃবিভাগে ১৮,৩৭২ জনসহ সর্বমোট ২২ হাজার ৯শ ৮৮ জন, জানুয়ারি’১৯ মাসে আন্তঃবিভাগে ২৯৬০ জন, জরুরি বিভাগে ৫৪০৫ জন ও বহিঃবিভাগে ২৫,১২৪ জনসহ সর্বমোট ৩৩ হাজার ৪শ ৮৯ জন, ফেব্রুয়ারি’১৯ মাসে আন্তঃবিভাগে ২৪৯৪ জন, জরুরি বিভাগে ২৭৫৯ জন ও বহিঃবিভাগে ২৪,৭৩৯ জনসহ সর্বমোট ২৯ হাজার ৯শ ৯২ জন, মার্চ’১৯ মাসে আন্তঃবিভাগে ২৪৯১ জন, জরুরি বিভাগে ৫৮১৭ জন ও বহিঃবিভাগে ২৯০১২ জনসহ সর্বমোট ৩৭ হাজার ৩শ ২০ জন, এপ্রিল’১৯ মাসে আন্তঃবিভাগে ২৪৯৯ জন, জরুরী বিভাগে ৩৬০৭ জন ও বহিঃবিভাগে ২৭,৬৩৬ জনসহ সর্বমোট ৩৩ হাজার ৭শ ৪২ জন, মে’১৯ মাসে আন্তঃবিভাগে ২৪৩৫ জন, জরুরি বিভাগে ৪০২৮ জন ও বহিঃবিভাগে ২১,১৪৬ জনসহ সর্বমোট ২৭ হাজার ৬শ ৯ জন এবং জুন’১৯ মাসে আন্তঃবিভাগে ২৩১৫ জন, জরুরি বিভাগে ৪৩২১ ও বহিঃবিভাগে ২২,০৭৫ জনসহ সর্বমোট ২৮ হাজার ৭শ ১১ জন।