কারো স্বেচ্ছাচারিতার কাছে কমিশনের মর্যাদা ক্ষুণ্ন হতে দেয়া হবে না : দুদক চেয়ারম্যান

124

ঢাকা, ২২ আগস্ট, ২০১৯ (বাসস) : দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, কারো গাফলতি কিংবা স্বেচ্ছাচারিতার কাছে কশিশনের মর্যাদা ক্ষুণ্ন হতে দেয়া হবে না। ‘আমরা এই প্রতিষ্ঠানটিকে মানুষের আস্থার প্রতীক বানাতে সর্বোচ্চ চেষ্টা করছি’ এ কথা উল্লেখ করে
তিনি সততা ও স্বচ্ছতার সাথে দায়িত্ব পালন করতে দুদক’র সকল স্তরের কর্মকর্তাদের নির্দেশ দেন।
দুদক চেয়ারম্যান বলেন,‘কেউ দায়িত্ব পালনে ব্যর্থ হলে কোন প্রকার অনুকম্পা পাবেন না । দুর্নীতির অভিযোগ অনুসন্ধান বা তদন্তে কোন প্রকার অনিয়ম, স্বজনপ্রীতি, পক্ষপাতিত্ব, শৈথিল্য যা কমিশনের ভাবমূর্তি ক্ষুণ্ন করে- কর্মকর্তাদের এমন কোন আচরণ কমিশন সহ্য করবে না ।’
ইকবাল মাহমুদ আজ রাজধানীর সেগুন বাগিচায় কমিশনের প্রধান কার্যালয়ে আয়োজিত এক জরুরি সভায় কর্মকর্তাদের উদ্দেশে এ কথা বলেন। সভায় দুদক কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান ও দুদক কমিশনার এ এফ এম আমিনুলসহ কমিশনের বিভাগীয় কার্যালয়ের পরিচালক, সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক, প্রধান কার্যালয়ের সচিব, মহাপরিচালক ও পরিচালকরা অংশগ্রহণ করেন। অনুসন্ধান ও তদন্তে আরও স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিতকরণের লক্ষ্যে দুদক চেয়ারম্যানের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।
দুদক চেয়ারম্যান কর্মকর্তাদের উদ্দেশে বলেন, বার বার আপনাদেরকে সতর্ক করার পরও যদি আপনাদের বিরুদ্ধে অভিযোগ আসে তখন ব্যবস্থা নেয়া ছাড়া কোনো বিকল্প পথ থাকে না।
তিনি বলেন, অনুসন্ধানের টাইম লাইন নিয়ে অনেকবার কথা বলা হয়েছে। এখন থেকে যারা টাইম লাইন অনুসরণে ব্যর্থ হবেন তাদের উচিত হবে অপশন দিয়ে অন্য কোনো প্রতিষ্ঠানে গিয়ে কাজ করা। এ সুযোগ দুদকের বিধিতে রয়েছে।