বগুড়া ও মাগুরায় বজ্রপাতে ৪ জন নিহত

296

ঢাকা, ২২ আগস্ট ২০১৯ (বাসস) : বজ্রপাতে আজ বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় তিনজন এবং মাগুরার সদর উপজেলায় একজন নিহত হয়েছেন।
বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় বজ্রপাতে নিহতরা হলেন- আমিরুল ইসলাম (৪০) ও তার স্ত্রী ফাইমা বেগম বেলচা (৩০) এবং সুমন (৩২)। অন্যদিকে মাগুরা সদর উপজেলায় নিহত ব্যক্তির নাম অলিপ বিশ্বাস (৩৫ )।
বাসস-এর বগুড়া সংবাদদাতা জানান, আজ বৃহস্পতিবার বিকাল চারটার দিকে উপজেলার কর্ণিবাড়ি ইউনিয়নের ডাকাতমারা চরে গরু নিয়ে বাড়ী ফেরার পথে বজ্রপাতে নূরু প্রামানিকের পুত্র আমিরুল ইসলাম ও তার স্ত্রী ফাইমা বেগম বেলচা ঘটনাস্থলে নিহত হন। এসময় তাদের পাঁচটি গরু মারা যায়।
একই সময়ে সারিয়াকন্দি সদর ইউনিয়নের নিজবাটিয়া চরের তহসিনের পুত্র সুমন পাট ধোয়ার সময় বজ্রপাতে আহত হন।গূরুতর অবস্থায় সুমনকে সারিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এছাড়াও, একইদিন বজ্রপাতে উপজেলার কুতুবপুর ইউনিয়নের দেবডাঙ্গা গ্রামের মোমিন প্রামানিকের মেয়ে তানিয়া খাতুন (১৫), সারিয়াকান্দি পৌর এলাকার ধাপ গ্রামের তবিবর রহমান ফকিরের ছেলে সুমন (২১) বজ্রপাতে আহত হন। আহতরা সারিয়াকন্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের চিকিৎসাধীন রয়েছেন।
সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল আমিন বজ্রপাতে হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে, মাগুরা সদর উপজেলার নলদা গ্রামে আজ বৃহস্পতিবার দুপুরে বজ্রপাতে অলিপ বিশ্বাস (৩৫) নামে এক কৃষক নিহত হয়েছেন। তিনি গ্রামের অরুণ বিশ্বাসের পুত্র।
মাগুরার অতিরিক্তি পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান, বৃহস্পতিবার দুপুর ২ টায় দিকে বৃষ্টির সময় অলিপ বিশ্বাস ট্রাক্টর দিয়ে নিজ জমিতে চাষ করছিলেন। এ সময় বজ্রপাত হলে তিনি গূরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন অলিপ বিশ্বাসকে উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।