বাসস ক্রীড়া-২ : প্রথম লেগে হোয়ারাওয়ের পেনাল্টি রুখে দিল রেড স্টারের জয়

105

বাসস ক্রীড়া-২
ফুটবল-চ্যাম্পিয়ন্স লীগ-বাছাই
প্রথম লেগে হোয়ারাওয়ের পেনাল্টি রুখে দিল রেড স্টারের জয়
প্যারিস, ২২ আগস্ট ২০১৯ (বাসস/এএফপি) : দ্বিতীয়ার্ধে গুইলাওমে হোয়ারাউর পেনাল্টি জিততে দিল না সাবেক চ্যাম্পিয়ন রেড স্টার বেলগ্রেডকে। বুধবার চ্যাম্পিয়ন্স লীগের প্লে-অফ পর্বের প্রথম লেগের ম্যাচে ইয়ং বয়েজের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে রেড স্টার।
মঙ্গলবার স্তাদে ডি সুইসে অনুষ্ঠিত ম্যাচের সূচনা লগ্নে রজার এ্যাসালের গোলে এগিয়ে যায় স্বাগতিক বয়েজ। তবে মিলোস ডেজেনেক ও মাতেও গ্যার্সিয়া পরপর দুই গোল করে ২-১ ব্যবধানে লীড এনে দেন ১৯৯১ সালের ইউরোপীয় চ্যাম্পিয়নদের। ম্যাচের ৭৫ মিনিটে ভিএআর রিভিউ’র কল্যাণে নিকোলাস এনগামালেউকে ফাউল করার প্রমাণ পেলে রেড স্টারের বিপক্ষে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। ৭৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে বয়েজদের সমতায় ফিরিয়ে আনেন হোয়ারাও।
ম্যাচ শেষে হোয়ারাউ উয়েফা ডট কমকে বলেন, ‘আমরা ভাল পারফর্মেন্স করেছি। তবে দু’টি গোলও উপহার দিয়েছি, গোল দু’টি হজম করা উচিত হয়নি। ম্যাচে আমরাই প্রাধান্য বিস্তার করে খেলেছিলাম। যে কারণে এই ফলে আমরা হতাশ। এটি তাদের জন্য ভাল ফল। তবে লড়াই এখানেই শেষ হয়ে যায়নি।’
ম্যাচের ৭ মিনিটে গোল করে সফরকারীদের ভরকে দেয় স্বাগতিক বয়েজ। জিন -পিয়েরে নসামের ফ্লিক থেকে বল নিয়ন্ত্রণে নিয়ে দারুণ দক্ষতায় গোল করেন এ্যাসালে (১-০)। তবে ১১ মিনিট পর গোলটি পরিশোধ করে সফরকারী দলকে সমতায় ফিরিয়ে আনেন অস্ট্রেলিয়ার সেন্টার ব্যাক মিলোস ডেজেনেক। মার্কো মেরিনের ক্রসের বল দর্শনীয় হেডে জালে জড়িয়ে দেন তিনি (১-১)।
বিরতির পর পরই গোল করে সার্বিয় দলকে লীড এনে দেন গ্যার্সিয়া। ৪৬ মিনিটে রাইট ব্যাক মার্কো গোবেলজিচের ক্রসের বল জালে জড়ান তিনি (১-২)। তবে ৭৩ মিনিটে বদলী হিসেবে মাঠে নেমে পেনাল্টি থেকে সঠিক নিশানায় বল পাঠিয়ে ফের স্বাগতিক দলকে সমতায় ফিরিয়ে আনেন ফরাসি আন্তর্জাতিক হোয়ারাও। বক্সের মধ্যে এনগামালেউকে রিচমন্ড বোয়াকি ফাউল করলে সেটি ভিএআর প্রযুক্তির মাধ্যমে নিশ্চিত হন রেফারি ড্যানি ম্যাককেলিয়ে। এর সুবাদে তিনি পেনাল্টির নির্দেশ দিলে স্পট কিক থেকে গোল করেন হোয়ারাও (২-২)।
বাসস/এএফপি/এমএইচসি/১৭১০/ মোজা/স্বব