বাসস দেশ-২৪ : শ্রমিক কল্যাণ তহবিলে ৯ কোটি ৪৫ লাখ টাকা দিল ইউনিলিভার এবং বিএসআরএম

136

বাসস দেশ-২৪
শ্রম প্রতিমন্ত্রী-শ্রমিক কল্যাণ
শ্রমিক কল্যাণ তহবিলে ৯ কোটি ৪৫ লাখ টাকা দিল ইউনিলিভার এবং বিএসআরএম
ঢাকা, ২০ আগস্ট, ২০১৯ (বাসস) : ইউনিলিভার বাংলাদেশ এবং বিএসআরএম বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে ৯ কোটি ৪৫ লাখ টাকা প্রদান করেছে।
আজ সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের হাতে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের সিইও এবং এমডি কেদার লেলে এবং বিএসআরএমের ডিএমডি তপন সেনগুপ্ত নিজ নিজ কোম্পানীর পক্ষে মোট ৯ কোটি ৪৫ লাখ ২৬ হাজার ৪ শত ৮৪ টাকার চেক হস্তান্তর করেন।
গত অর্থ বছরের ইউনিলিভারের লভ্যাংশের নির্দিষ্ট অংশ ৬ কোটি ১৯ লাখ ২৫ হাজার ৪৮৪ টাকা এবং বিএসআরএম ৩ কোটি ২৬ লাখ এক হাজার টাকার চেক প্রদান করেছে।
বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী কোম্পানীর নিট লাভের শতকরা পাঁচ ভাগের এক দশমাংশ বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা প্রদানের বিধান রয়েছে।
এ পর্যন্ত দেশি-বিদেশী এবং বহুজাতিক মিলে ১ শ’ ৪০ টি কোম্পানী এ তহবিলে অর্থ প্রদান করছে। এ তহবিলে আজ পর্যন্ত জমার পরিমাণ প্রায় ৩ শ’ ৭০ কোটি টাকা।
অন্যদিকে এ তহবিল হতে প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতের ৯ হাজার শ্রমিককে প্রায় ৩০ কোটি টাকা সহায়তা প্রদান করা হয়েছে।
চেক প্রদান অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহা-পরিচালক ড. আনিসুল আওয়াল, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের ফাইন্যান্স ডিরেক্টর জাহিদুল ইসললাম মালিথা, লিগ্যাল ডিরেক্টর রাশেদুল কাইয়ুম, হেড অব কর্পোরেট এ্যাফেয়ার্স শামীমা আক্তার এবং বিএসআরএমের জেনারেল ম্যানেজার (এইচআর) কর্পোরেট এ্যাফেয়ার্স কাজী আনোয়ার আহমেদ এবং ম্যানেজার (আইআর) মো. ইসমাইল উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএএস/১৯০৫/এসই