বাসস দেশ-১৯ (লিড) : দেশের বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৩৭

677

বাসস দেশ-১৯ (লিড)
দুর্ঘটনা-হতাহত
দেশের বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৩৭
ঢাকা, ২৩ জুন, ২০১৮ (বাসস) : গাইবান্ধা ও রংপুরসহ দেশের বিভিন্ন জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৩৭জন নিহত ও শতাধিক আহত হয়েছে। শুক্রবার বিকেল থেকে শনিবার সকাল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে।
হতাহতদের মধ্যে অনেকেই পরিবার-পরিজনের সঙ্গে ঈদ আনন্দ উপভোগ শেষে বাড়ি থেকে কর্মস্থলে ফেরার পথে দুর্ঘটনার শিকার হন।
গাইবান্ধা থেকে বাসস’র প্রতিনিধি জানান, বগুড়া-রংপুর মহাসড়কে জেলার পলাশবাড়ি উপজেলার বাঁশখালি এলাকায় শনিবার ভোরে এক সড়ক দুর্ঘটনায় অন্তত ১৮জন নিহত ও ২০ জন আহত হয়েছে।
পুলিশ জানায়, বগুড়া-রংপুর মহাসড়কের বাঁশখালি এলাকায় আজ ভোররাত ৫টার দিকে ঢাকা থেকে পঞ্চগড়গামী একটি যাত্রিবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই ১৬ যাত্রী নিহত ও ২২ জন আহত হয়।
খবর পেয়ে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স কর্মী ও হাইওয়ে পুলিশ দুর্ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে এবং বগুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়।
পলাশ বাড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদুল আলম জানান, দুর্ঘটনায় আহতদের মধ্যে একজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে এবং অপরজন চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
রংপুর থেকে বাসস’র প্রতিনিধি জানান, জেলার গঙ্গাচড়া উপজেলার শলেয়াশা বাজার এলাকায় এক সড়ক দুর্ঘটনায় দুই বোনসহ ছয় জন নিহত এবং অন্তত তিনজন আহত হয়েছে। শুক্রবার দিবাগত রাত ২টার দিকে এই দুর্ঘটনা ঘটে।
তারাগঞ্জ হাইওয়ে ফাঁড়ি পুলিশ ইনচার্জ আব্দুল্লাহেল বাকী বাসসকে জানান, পোশাক কারখানার শ্রমিক ভর্তি একটি ঈদ স্পেশাল ডাবল ডেকার বিআরটিসি বাস দিনাজপুর থেকে যাত্রী নিয়ে ঢাকা যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেনÑ দিনাজপুর জেলার বিরল উপজেলার উত্তরগোবিন্দপুরের মকবুল হোসেনের দুই মেয়ে লাভলী (৩০) ও ঝর্না বেগম (২৬), কোতোয়ালী থানার ৭ নম্বর উপশহরের আনোয়ার হোসেনের পুত্র নিশাত (২০), নিমতারা এলাকার রশিদুল ইসলামের পুত্র সাজ্জাত হোসেন (১৯) এবং আরো অজ্ঞাতনামা দুইজন।
রাঙ্গামাটি থেকে বাসস’র সংবাদদাতা জানান, চট্টগ্রামের রাউজানে যাত্রীবাহী বাস খাদে পড়ে কমপক্ষে চারজন নিহত হয়েছে। আহত হয়েছেন আরো কমপক্ষে ২০ জন। শুক্রবার বিকেলে চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কের রাউজান পৌরসভার ফরেস্ট স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে।
শুক্রবার বিকেলে রাঙ্গুনিয়া উপজেলার রানীরহাট এলাকা থেকে চট্টগ্রামমুখী বাসটি রাউজানের ফরেস্ট স্টেশন এলাকায় একটি চাঁদের গাড়ির সঙ্গে মুখোমুখী সংঘর্ষ হলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ¦বর্তী পিংক সিটি’র লেকে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই কমপক্ষে চারজন নিহত এবং কমপক্ষে ২০ জন আহত হন।
গোপালগঞ্জ থেকে আমাদের সংবাদদাতা জানান, জেলার ঘোনাপাড়া মোড়ে আজ সকালে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী দুই এনজিও কর্মী নিহত হয়েছে।
এ সময় পথচারী ও বাসের যাত্রীসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। দুর্ঘটনায় গুরুতর আহত ১১ জনকে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নিহতরা হলেনÑ বেসরকারী উন্নয়ন সংস্থার (রিক) গোপালগঞ্জ অফিসের মাঠ কর্মি পিরোজপুর জেলার পুলক ব্যাপারী (২৮) ও ইমরান হোসেন (৩০)। আজ সকালে তারা মোটর সাইকেলে করে কর্মস্থল গোপালগঞ্জ শহরের বেদগ্রাম যাচ্ছিলেন।
লক্ষ্মীপুর থেকে বাসস’র সংবাদদাতা জানান, জেলার রামগতি উপজেলায় একটি ট্রাক ও সিএনজি’র মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত এবং তিনজন আহত হয়েছে।
শুক্রবার দিবাগত রাতে রামগতি-সোনাপুর সড়কের শেখের কিল্লা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটনা ঘটে। নিহতরা হলেনÑ মো. মিলন (৫৫) ও ছায়েরা খাতুন (৬৫)।
সিরাজগঞ্জ থেকে বাসস’র সংবাদদাতা জানান, ঢাকা-বগুড়া মহাসড়কের সিরাজগঞ্জের সলঙ্গায় আজ ভোরে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক ও হেলপার নিহত এবং ১৫ বাস যাত্রী আহত হয়েছে। নিহতরা হলো- রায়গঞ্জ উপজেলার শ্যামনাই গ্রামের জসিম উদ্দিনের পুত্র ট্রাকচালক শরিফ উদ্দিন ও দুখা শেখের পুত্র ট্রাকের হেলপার শফিকুল ইসলাম।
নাটোর থেকে বাসস’র প্রতিনিধি জানান, জেলার নলডাঙ্গা উপজেলায় আজ সকালে একটি বালু বোঝাই ট্রাকের নিচে চাপা পড়ে নারীসহ ইজিবাইকের দুই আরোহী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন ইজিবাইকের চালকসহ আরো তিনজন। নিহতরা হলেন- নাটোরের নলডাঙ্গা উপজেলার সোনাপাতিল গ্রামের মঙ্গল দেবনাথের স্ত্রী সুলতা দেবনাথ (৩৫) ও একই গ্রামের মৃত কার্তিক চন্দ্রের ছেলে কানাই চন্দ্র (৩২)।
চুয়াডাঙ্গা থেকে বাসস’র সংবাদদাতা জানান, চুয়াডাঙ্গার সদরে মোটর সাইকেলের ধাক্কায় এক পথচারী নিহত হয়েছে। আহত হয়েছে দু’জন। শুক্রবার রাতে চুয়াডাঙ্গা সদর উপজেলার আলোকদিয়া বাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহত ওবাইদুর রহমান চুয়াডাঙ্গা সদর উপজেলার আলোকদিয়া গ্রামের শারনালপাড়ার মৃত ইরফান আলির ছেলে। আহতরা হল দামুড়হুদা উপজেলার ছুটিপুর গ্রামের মাসুদ রানা ও লক্ষীপুর গ্রামের মহাসিন আলি।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২১০০/কেজিএ