বাসস দেশ-৩৩ : বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ সত্যি সোনার বাংলা হতো : মাহবুব তালুকদার

573

বাসস দেশ-৩৩
বঙ্গবন্ধু-সোনার বাংলা
বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ সত্যি সোনার বাংলা হতো : মাহবুব তালুকদার
ঢাকা, ১৯ আগস্ট, ২০১৯ (বাসস) : ভারপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ আজ সত্যি সোনার বাংলা হয়ে যেত। এটা দুর্ভাগ্য যে তাঁকে আমরা হারিয়েছি।
১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহকারী প্রেস সচিব এই নির্বাচন কমিশনার স্মৃতিচারণ করে বলেন, ‘একদিকে আমি ভাগ্যবান আর অন্যদিকে আমি দুর্ভাগা। ভাগ্যবান এই জন্য যে, আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সান্নিধ্য পেয়েছিলাম। আর দুর্ভাগা এজন্য যে, তাঁকে এভাবে হারিয়েছি। তিনি বেঁচে থাকলে আজকের বাংলাদেশ সত্যি সোনার বাংলা হয়ে যেত।’
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে রোববার সন্ধ্যায় নির্বাচন কমিশন সচিবালয়ে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. আলমগীরের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম ও নির্বাচন ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী।
আলোচনা সভায় অন্যান্য বক্তারা বলেন, বঙ্গবন্ধু শুধু হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি নন, তিনি হাজার বছরের শ্রেষ্ঠ মানুষ।
আলোচনা সভা শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্টে শাহাদাত বরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবারবর্গ, জাতীয় চারনেতা ও মুক্তিযুদ্ধের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
বাসস/সবি/এমএসএইচ/২০৫৫/অমি