বাসস ক্রীড়া-৪ : জয় দিয়ে মৌসুম শুরু করলো এ্যাটলেটিকো

112

বাসস ক্রীড়া-৪
ফুটবল-লা লীগা-অ্যাটলেটিকো
জয় দিয়ে মৌসুম শুরু করলো এ্যাটলেটিকো
মাদ্রিদ, ১৯ আগস্ট ২০১৯ (বাসস/এএফপি) : আলভারো মোরাতার গোলে জয় দিয়ে মৌসুম শুরু করলো অ্যাটলেটিকো মাদ্রিদ। কিয়েরান ট্রিপিয়ারের মাপা ক্রসের বল থেকে মোরাতার গোলে গতকাল লা লীগায় নিজেদের প্রথম ম্যাচে এ্যাটলেটিকো ১-০ ব্যাবধানে হারিয়েছে গেটাফেকে। ওয়ান্ডা মেট্রোপলিটানোতে অনুষ্ঠিত ম্যাচে লাল কার্ড দেখে দুই দল ১০ জনে পরিণত হবার আগেই স্বাগতিক দলের জন্য সঠিক পদক্ষেপটি গ্রহন করেন ট্রিপিয়ার। বিরতিতে যাবার আগেই ১০ জনের দলে পরিণত হয় উভয় পক্ষ। কারণ গেটাফের স্ট্রাইকার জর্জ মলিনা এবং অ্যাটলেটিকোর লেফট ব্যাক রেনান লোদি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে বাধ্য হয়েছেন। এরপর মোরাতা অবশ্য পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয়েছেন। বেনফিকা থেকে ১২৬ মিলিয়ন ইউরোতে যোগ দেয়া জোয়াও ফেলিক্সের মনোমুগ্ধকর এক আক্রমনের পর এই ঘটনা ঘটে। এক প্রদর্শনীতেই ফেলিক্স নিজের যোগ্যতার প্রমাণ দিয়ে দেন।
আঁতোয়ান গ্রিজম্যানকে বার্সেলোনার কাছে কাছে ছেড়ে দেয়ার পর চলতি মৌসুমে দল গঠনে প্রায় ২৫০ মিলিয়ন ইউরো ব্যয় করেছে দিয়েগো সিমিওনের দল। যার প্রায় অর্ধেকটাই ব্যয় হয়েছে ফেলিক্সের জন্য। প্রথম ম্যাচের পর এই দলটি নিয়ে এখন আশ্বস্ত হতেই পারেন কোচ।
১৯ বছর বয়সি ফেলিক্স যে নতুন দলে ভিন্ন স্টাইলে আবির্ভূত হয়েছেন শুধু তাই নয়, তার খেলাও ছিল প্রত্যাশার চেয় বেশী আকর্ষনীয়। যা বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের শিরোপা দৌঁড়কে বাঁধাগ্রস্ত করতে পারে।
তবে গেটাফেও ম্যাচে নিজেদের দক্ষতা প্রদর্শনের মাধ্যমে প্রমান করেছে যোগ্যতা দিয়েই তারা গত আসরে পঞ্চম স্থান লাভ করেছে। লীগ শেষে সামান্য ব্যবধানে ভ্যালেন্সিয়ার চেয়ে পিছিয়ে থাকার কারণে তারা চ্যাম্পিয়ন্স লীগে অংশগ্রহনের সুযোগ থেকে বঞ্চিত হয়েছে। ম্যাচে অ্যাটলেটিকোতে অভিষিক্ত হওয়া লোদি লাল কার্ড নিয়ে মাঠ ছাড়ার আগমুহুর্ত পর্যন্ত সবাইকে মুগ্ধ করে রেখেছেন। স্প্যানিশ গৃহযুদ্ধের পর প্রথমবারের মত কোন ইংলিশ ফুটবলার হিসেবে অ্যাটলেটিকোতে খেলতে আসা ট্রিপিয়ারও কাল অসাধারণ দক্ষতা প্রদর্শন করেছেন।
টটেনহ্যামের সাবেক এই ডিফেন্ডারের একেবারেই মাপা ক্রসের বলটিও দারুনভাবে প্রশংসা কুড়িয়েছে। যেটি ২৩ মিনিটে প্রতিপক্ষের জালে জড়িয়ে দেন মোরাতা।
রোববার অনুষ্ঠিত লা লীগার অন্য ম্যাচে আলাভেস ১-০ গোলে লেভান্তেকে, সেভিয়া ২-০ গোলে এস্পানিওলকে এবং ভ্যালাডোলিড ২-১ গোলে রিয়াল বেতিসকে পরাজিত করেছে।
বাসস/এএফপি/এমএইচসি/১৮২০/মোজা/স্বব