বাসস দেশ-২৪ : বঙ্গবন্ধুর চেতনাকে ধারণ করেই উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করতে হবে : শ্রম প্রতিমন্ত্রী

234

বাসস দেশ-২৪
জাতীয় শোক-দিবস-আলোচনা
বঙ্গবন্ধুর চেতনাকে ধারণ করেই উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করতে হবে : শ্রম প্রতিমন্ত্রী
ঢাকা, ১৮ আগস্ট, ২০১৯ (বাসস) : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, বঙ্গবন্ধুর চেতনাকে ধারণ করে তাঁর স্বপ্নগুলোকে বাস্তবায়ন করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে সবাই মিলে একযোগে কাজ করতে হবে।
আজ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জাতীয় শোক দিবস এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী উপলক্ষে এক আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
বেগম মন্নুজান সুফিয়ান বলেন, বঙ্গবন্ধু একটি আদর্শের নাম।এ আদর্শকে ধারণ করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে পারলেই ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে প্রতিষ্ঠিত হবে।
তিনি বলেন, সৎ সাহস আর নেতৃত্বের দৃঢ়তার জন্য বঙ্গবন্ধু আজ জাতির পিতা হয়েছেন। বঙ্গবন্ধুর চেতনাকে ধারণ করে সকলে মিলে এক সাথে কাজ করার শপথ হোক শোক দিবসের অঙ্গিকার।
মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজমের সভাপতিত্বে অতিরিক্ত সচিব ড.মোল্লা জালাল উদ্দিন, ড. রেজাউল হক, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহা-পরিদর্শক শিবনাথ রায়, অতিরিক্ত সচিব সাকিউন নাহার এবং শ্রম অধিদপ্তরের মহাপরিচালক এ.কে.এম.মিজানুর রহমান প্রমুখ আলোচনায় অংশ নেন।
পরে বঙ্গবন্ধু এবং ১৫ আগস্ট সকল শহিদের রুহের মাগফেরাত কামনায় মিলাদ ও বিশেষ মোনাজাত করা হয়।
বাসস/সবি/এমএআর/২০৪০/অমি