বাসস দেশ-২৪ : ডিএনসিসি মেয়রকে স্কাউটস’র প্লাটিনাম মেম্বারশিপ প্রদান

282

বাসস দেশ-২৪
ডিএনসিসি-মেয়র-স্কাউটস
ডিএনসিসি মেয়রকে স্কাউটস’র প্লাটিনাম মেম্বারশিপ প্রদান
ঢাকা, ১৭ আগস্ট, ২০১৯ (বাসস) : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলামকে ‘প্লাটিনাম মেম্বারশিপ’ প্রদান করেছে বাংলাদেশ স্কাউটস।
‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ বিনির্মাণে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতাসহ অন্যান্য দুর্যোগকালে উত্তম সেবা প্রদানের লক্ষ্যে ৯টি সংস্থা, বিভাগ ও মন্ত্রণালয়ের মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে ডিএনসিসি মেয়রকে এই ‘প্লাটিনাম মেম্বারশিপ’ দেয়া হয়। রাজধানীর কাকরাইলে জাতীয় স্কাউটস ভবনে বাংলাদেশ স্কাউটস এর পক্ষ থেকে এ মেম্বারশিপ প্রদান করা হয়।
বাংলাদেশ স্কাউটস’র সভাপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মূখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এবং বাংলাদেশ স্কাউটস এর প্রধান জাতীয় কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব ইউসুফ হারুন উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএসএইচ/২০৩০/কেকে