বাসস দেশ-১৬ : এরশাদের চেহলাম উপলক্ষে কর্মসূচি পালন ৩১ আগস্ট

121

বাসস দেশ-১৬
জাপা-যৌথ-সভা-ব্রিফিং
এরশাদের চেহলাম উপলক্ষে কর্মসূচি পালন ৩১ আগস্ট
ঢাকা, ১৭ আগস্ট, ২০১৯ (বাসস) : আগামী ৩১ আগস্ট বাদ জোহর সারাদেশে এরশাদের রুহের মাগফিরাত কামনায় দোয়া, আলোচনা সভা ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।
আজ দুপুরে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপি সাংবাদিকদের এ কথা জানান।
জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের-এর সভাপতিত্বে প্রেসিডিয়াম ও সংসদ সদস্যদের এক যৌথ সভা অনুষ্ঠিত হয়।
সভা শেষে মসিউর রহমান রাঙ্গা বলেন, আগামী ২৩ আগস্ট হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর চল্লিশ দিন অতিবাহিত হবে। কিন্তু ২৩ আগস্ট হিন্দু ধর্মাবলম্বিদের জন্মাষ্টমীতে সরকারি ছুটি থাকায় এদিকে পরিবর্তে ৩১ আগস্ট এরশাদের চেহলাম উপলক্ষে দোয়া ও আলোচনাসহ অন্যান্য কর্মসূচি পালন করা হবে।
তিনি কুরবানীর চামড়া নিয়ে যারা কারসাজি করেছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহবান জানান। ।
শুক্রবার রাতে মিরপুরের চলন্তিকা বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ প্রদান ও ক্ষতিগ্রস্তদের পূনর্বাসনের জন্যও সরকারের প্রতি আহবান জানান।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মসিউর রহমান রাঙ্গা বলেন, বিরোধী দলীয় নেতা এবং রংপুর-০৩ আসনে প্রার্থী নির্ধারণ দলীয় গঠনতন্ত্র অনুযায়ী করা হবে।
এর আগে অনুষ্ঠিত প্রেসিডিয়াম সভায় প্রেসিডিয়াম সদস্য এম.এ. সাত্তার, কাজী ফিরোজ রশীদ এমপি, গোলাম কিবরিয়া টিপু এমপি, সালমা ইসলাম এমপি, সুনীল শুভরায়, এস এম ফয়সল চিশতী প্রমুখ বক্তব্য রাখেন।
বাসস/সবি/এমএআর/১৭৩৫/জেহক