বাসস দেশ-১৯ : বঙ্গবন্ধু আমাদের স্বপ্নের বাতিঘর : কোলকাতায় বাংলাদেশ উপ-হাইকমিশনে ড. আতিউর রহমান

356

বাসস দেশ-১৯
জাতীয় শোক-কোলকাতা
বঙ্গবন্ধু আমাদের স্বপ্নের বাতিঘর : কোলকাতায় বাংলাদেশ উপ-হাইকমিশনে ড. আতিউর রহমান
কালকাতা, ১৬ আগস্ট, ২০১৯ (বাসস) : বাঙ্গালী-বাংলাদেশ এবং বঙ্গবন্ধু, যেন একই অস্তিত্বের প্রতিচ্ছবি, সমগ্র জাতির অনুপম ব্যক্তিত্ব। সত্য ও ন্যায়ের প্রতিষ্ঠায় দীঘল মানবিক বোধ এই মানুষটিকেই জাতি আজ খুঁজে বেড়ায় যিনি আমাদের স্বপ্নেরও বাতিঘর। আজ সন্ধ্যায় কোলকাতাস্থ বাংলাদেশ উপ-হাইকমিশনের উদ্যোগে আয়োজিত জাতীয় শোকদিবসের আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধুর মূল্যায়ন করতে গিয়ে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বিশিষ্ট অর্থনীতিবিদ ড. আতিউর রহমান একথা বলেছেন।
তিনি বলেন, ন্যায়ভিক্তিক রাষ্ট্রীয় ব্যবস্থা তথা আজকের বাংলাদেশের সামাজিক, আর্থিক ও রাজনৈতিক অর্জনে বঙ্গবন্ধুর অবদান অনস্বীকার্য।
কোলকাতা সেক্সপিয়ার স্মরণীর ‘কলাকুঞ্জে’ এই অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পশ্চিমবাংলার বিশিষ্ট রাজনীতিবিদ সরদার আমজাদ আলি ও উপ-হাইকমিশনার তৌফিক হাসান।
এর আগে উপ-হাইকমিশনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বেকার হোস্টেলে বঙ্গবন্ধুর স্মৃতিকক্ষে বঙ্গবন্ধুরভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়াও উপ-হাইকমিশন দফতরে স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়। রক্তদান কর্মসূচিতে শতাধিক ব্যক্তি স্বেচ্ছায় রক্তদান করেন।
বাসস/সংবাদদাতা/২২৫০/এবিএইচ