ক্রিকেট বলের আঘাতে মারা গেলেন আম্পায়ার

261

লন্ডন, ১৬ আগস্ট ২০১৯ (বাসস) : মাথায় ক্রিকেট বলের আঘাত পেয়ে মারা গেছেন এক ইংলিশ আম্পয়ার। আঘাত পাওযার পর এক মাসের বেশি সময় মৃত্যুর সাথে লড়াই করে শেষ পর্যন্ত না ফেরার দেশে চলে গেলেন অভিজ্ঞ আম্পায়ার ৮০ বছর বয়সী জন উইলিয়ামস।
গত ১৩ জুলাই ওয়েলসের ট্রেটলিটে ঘরোয়া দ্বিতীয় বিভাগ লিগে পেমব্রোক ও নারবার্থের মধ্যকার ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করছিলেন উইলিয়ামস। এ সময় পেমব্রোকের এক ব্যাটসম্যানের একটি শট তার মাথায় আঘাত হানে । তাৎক্ষনিকভাবে মাঠের মধ্যেই তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে মাঠ থেকে একশ মাইল দূরে কার্ডিফের ইউনিভার্সিটি অব ওয়েলস হাসপাতালে নিয়ে যাওয়া হয় উইলিয়ামসকে। সেখানে চিকিৎসারত অবস্থায় পরবর্তীতে কোমায় চলে যান তিনি। এরপর ২ আগস্ট কার্ডিফ থেকে সংকটাপন্ন অবস্থায় উইথবাশ হাসপাতালে নিবিড় পরিচর্যা ইউনিটে স্থানান্তরিত করা হয়। পরে শেষ পর্যন্ত সেখানেই মৃত্যুবরন করেন উইলিয়ামস।
উইলিয়ামসের মৃত্যুর খবর টুইটারের মাধ্যমে নিশ্চিত করেছে পেমব্রোকশায়ার ক্রিকেট ক্লাব। তারা জানায়, ‘উইলিয়ামস সকালে মারা গেছেন। উইলিয়ামসের কাছে পরিবার অবস্থান করছেন। এটি খুবই কঠিন একটি সময়। আমরা এজন্য শোকাহত।’
ঘরোয়া আসরে বেশ কিছুদিন ক্রিকেটও খেলেছেন উইলিয়ামস।