বাসস দেশ-৫ : ডেঙ্গু প্রতিরোধে ঐক্যবদ্ধভাবে কাজ করুন : বীর বাহাদুর

124

বাসস দেশ-৫
বাহাদুর-আহবান
ডেঙ্গু প্রতিরোধে ঐক্যবদ্ধভাবে কাজ করুন : বীর বাহাদুর
বান্দরবান, ১৬ আগস্ট, ২০১৯ (বাসস) : ডেঙ্গু রোগ প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
আজ শুক্রবার বান্দরবান জেলা পুলিশের আয়োজনে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা মূলক কর্মসুচিতে অংশ নিয়ে তিনি এই আহবান জানান।
বীর বাহাদুর বলেন, ডেঙ্গু প্রতিরোধে আমাদের সকলকে সচেতন হতে হবে। বাড়ীর আশপাশ পরিস্কার পরিচ্ছন্ন রেখে সুস্থ ও সুন্দরভাবে বাঁচতে হবে। আজ একটি দিন আমরা শুধু সড়ক পরিস্কার করছি এটা যথাযথ নয় ,আমাদের সবাইকে সব সময় নিজ বাড়ীর আঙ্গিনা পরিস্কার রাখতে হবে।
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বলেন, শুধু ছবি আর র‌্যালী করে দায়িত্ব পালন করলে কিছুই হবে না। আমাদের প্রকৃতভাবে পরিস্কার পরিচ্ছন্ন করতে হবে। ডেঙ্গু রোগ প্রতিরোধে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে।
অভিযানে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার,অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আলী হোসেন, সিভিল সার্জন ডা: অংসুই প্রু মারমা, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ সহ সরকারি বেসরকারি কর্মকর্তারা।
পরিষ্কার পরিচ্ছন্নতা এই অভিযান বান্দরবানের বটতলা মোড় থেকে শুরু হয়ে পুরো ৫নং ওয়ার্ড প্রদক্ষিণ করে। তিনঘণ্টাব্যাপী এই অভিযানে সড়কে ছড়িয়ে ছিটিয়ে থাকা ময়লা আবর্জনা পরিস্কার করা হয়। পরে সড়কের পাশের ব্যবসায়ীদেরকে সচেতনতামুলক দিক নির্দেশনা প্রদান করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতার এই অভিযানে পুলিশের সদস্য ছাড়া ও বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষা প্রতিষ্টানের ছাত্র-ছাত্রী এবং বান্দরবান ফুটবল একাডেমির খেলোয়াড়রা অংশ নেয়।
বাসস/সংবাদদাতা/বিকেডি/১৫২০/এমএবি