বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে ঘাতকরা সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের স্বপ্নকে নস্যাৎ করতে চেয়েছিল : সমাজকল্যাণ মন্ত্রী

322

ঢাকা, ১৫ আগস্ট ২০১৯ (বাসস) : সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে ঘাতকরা ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের স্বপ্নকে নস্যাৎ করতে চেয়েছিল।
আজ বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওস্থ সমাজসেবা অধিদফতরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নুরুল কবিরের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি ও সমাজকল্যাণ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব জুয়েনা আজিজ।
সমাজকল্যাণমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা যখন বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পন্ন করে একটি স্বপ্নের স্বনির্ভর দেশ গঠনে কাজ করছি তখন স্বাধীনতা বিরোধীরা পুনরায় মাথাচাড়া দিয়ে উঠতে চাচ্ছে। দেশের জনগণকে সাথে নিয়ে সকল অপশক্তিকে কঠোর হাতে দমনে সরকার বদ্ধ পরিকর।
তিনি বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতকারী স্বাধীনতা বিরোধীরা দেশ নিয়ে গভীর ষড়যন্ত্রে লিপ্ত। তারা যে কোন সময় আঘাত হানতে পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল চক্রান্ত নস্যাৎ করা হবে। দেশ নিয়ে ষড়যন্ত্রকারীদের কঠোর হাতে দমন করা হবে।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শোষিত ও নিপীড়ীত মানুষকে আপনজন ভাবতেন। তাঁর সংগ্রামের উদ্দেশ্য ছিল সাধারণ মানুষের মুখে হাসি ফোটানো।
সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, মক্তিযুদ্ধের ইতিহাস চর্চা করলে বঙ্গবন্ধু সম্পর্কে নতুন প্রজন্ম জানতে পারবে। আমরা প্রধানমন্ত্রীর নেতৃত্বে আগামী প্রজন্মের জন্য একটি সমৃদ্ধ বাংলাদেশ তৈরিতে কাজ করছি।
পরে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যসহ শাহাদাৎ বরণকারীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।