বাসস ক্রীড়া-৭ : শারাপোভার বিদায়ের দিন তৃতীয় রাউন্ডে ওসাকা-প্লিসকোভা-হালেপ

272

বাসস ক্রীড়া-৭
টেনিস-সিনসিনাটি
শারাপোভার বিদায়ের দিন তৃতীয় রাউন্ডে ওসাকা-প্লিসকোভা-হালেপ
সিনসিনাটি, ১৫ আগস্ট ২০১৯ (বাসস) : সিনসিনাটি মাস্টার্স টেনিসে মহিলা এককে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিতে হলো অবাছাই রাশিয়ার হার্টথ্রব তারকা মারিয়া শারাপোভাকে। অবশ্য শীর্ষ বাছাই অ্যাশলে বার্তির কাছে সরাসরি সেটে হেরেছেন তিনি। শারাপোভার হারের দিন জয় দিয়ে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন দ্বিতীয় বাছাই জাপানের নাওমি ওসাকা, তৃতীয় বাছাই ক্যারোলিনা প্লিসকোভা ও চতুর্থ বাছাই রোমানিয়ার সিমোনা হালেপ।
বার্তির মুখোমুখি হন র‌্যাংকিংয়ের ৯৭ তম স্থানে থাকা শারাপোভা। সাম্প্রতিক ফর্ম ও র‌্যাংকিং বলে দিচ্ছে, দ্বিতীয় রাউন্ডে শারাপোভার বিপক্ষে স্পষ্টভাবেই ফেভারিট বার্তি। সেটি প্রমান করতে মোটেও ঘাম ঝড়াতে হয়নি তার। শারাপোভার বিপক্ষে প্রাধান্য বিস্তার করে খেলে ৬-৪ ও ৬-১ গেমে জয় তুলে নেন বার্তি। ম্যাচ শেষে বার্তি বলেন, ‘এ ম্যাচে খুবই ভালো পারফরমেন্স করেছি। তবে মারিয়ার বিপক্ষে খেলাটা সবসময়ই কঠিন। কারন সে চ্যাম্পিয়ন খেলোয়াড়।’
শারাপোভা হারলেও দুর্দান্ত জয় তুলে নিয়েছেন প্লিসকোভা। অবাছাই চীনের ইয়াফান ওয়াং’কে ৬-১ ও ৬-৩ গেমে হারিয়ে দেন প্লিসকোভা। ফলে সহজেই তৃতীয় রাউন্ডের টিকিট পেয়ে যান তিনি।
তৃতীয় রাউন্ডের টিকিট পেতে ঘাম ঝড়াতে হয়েছে হালেপকে। অবাছাই রাশিয়ার একাতেরিনা আলেক্সান্দ্রোভার কাছে ম্যাচের প্রথম সেট হেরে যান হালেপ। ৬-৩ গেমে জয় পান আলেক্সজান্দ্রোভা। প্রথম সেট হেরে নড়েচড়ে বসেন হালেপ।
নিজের সেরাটা দেয়ার চেষ্টা করেন হালেপ। আর তাতেই কুপোকাত আলেক্সান্দ্রোভা। তাই শেষ দুই সেট ৭-৫ ও ৬-৪ গেমে জিতে তৃতীয় রাউন্ডের টিকিট পান হালেপ।
বাসস/এএমটি/১৮৩০/স্বব