বাসস দেশ-১৩ : জাতীয় শোক দিবসে বিজিবি’র দোয়া মাহফিল ও আলোচনা সভা

128

বাসস দেশ-১৩
বিজিবি-শোক দিবস-পালন
জাতীয় শোক দিবসে বিজিবি’র দোয়া মাহফিল ও আলোচনা সভা
ঢাকা, ১৫ আগস্ট, ২০১৯ (বাসস) : স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দোয়া মাহফিলসহ নানা কর্মসূচি পালন করেছে।
দিবসের কর্মসূচি অনুযায়ী বিজিবি বিনম্র শ্রদ্ধায় তার সদর দপ্তরসহ সকল রিজিয়ন, সেক্টর, প্রতিষ্ঠান, ইউনিটসমূহের মসজিদে ফজরের নামাজের পর জাতির পিতাসহ তাঁর পরিবারের নিহত সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
বিজিবির সকল স্থাপনায় জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। এছাড়া বিজিবি সদর দপ্তরসহ সকল রিজিয়ন, সেক্টর, প্রতিষ্ঠান ও ইউনিটসমূহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর উপর আলোচনা ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।
সকাল সাড়ে ১০টায় পিলখানাস্থ বিজিবি সদর দপ্তরের বীর উত্তম ফজলুর রহমান খন্দকার মিলনায়তনে এক আলোচনা সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম।
তিনি জাতির পিতার জীবনাদর্শ ও উপদেশ অনুসরণের জন্য সকলের প্রতি আহ্বান জানান। তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে এবং তাঁর অসমাপ্ত কাজসমূহ সম্পন্নের লক্ষ্যে তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত সকল পদক্ষেপের সার্বিক সফলতা কামনা করেন।
অনুষ্ঠানে বঙ্গবন্ধুর কর্মময় জীবন নিয়ে আলোচনা করেন অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ এফএম জাহাঙ্গীর আলম।
মূল আলোচক বক্তব্য রাখেন লে: কর্নেল মো. আমিনুল হক, নায়েব সুবেদার মাহাবুবুল হক চৌধুরী ও সিপাহী ফাহিমা খাতুন। তারা বঙ্গবন্ধুর শৈশবকাল থেকে শুরু করে তাঁর সংগ্রামী রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন।
অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনীর উপর নির্মিত প্রামাণ্যচিত্র ‘অসমাপ্ত মহাকাব্য’ এবং বাংলাদেশ মিলিটারী একাডেমীর ১ম ব্যাচের পাসিং আউট প্যারেড অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেয়া ভাষণ প্রদর্শন করা হয়।
বাসস/সবি/বিকেডি/১৬৪৫/-আসচৌ