বাসস দেশ-১৬ : সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার অঙ্গীকার গ্রহণের আহবান জি এম কাদেরের

274

বাসস দেশ-১৬
জাপা চেয়ারম্যান-শোক দিবস
সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার অঙ্গীকার গ্রহণের আহবান জি এম কাদেরের
ঢাকা, ১৪ আগস্ট, ২০১৯ (বাসস) : জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের জাতির পিতার দীর্ঘ সংগ্রামী জীবনের আদর্শ ধারণ করে ক্ষুধা ও দূর্নীতিমুক্ত এবং সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার অঙ্গীকার গ্রহণের আহবান জানিয়েছেন ।
জাতীয় শোক দিবস উপলক্ষে আজ এক শোক বিবৃতিতে তিনি এ আহবান জানান।
তিনি বলেন, ‘বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেদনাবিধুর দিন ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস। আজ অপরিমেয় শোকাহত চিত্তে আমি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শাহাদাৎ বরণকারী তাঁর পরিববার-পরিজনকে। এই দিনে আমি পরম করুণাময় আল্লাহর দরবারে জাতির পিতা এবং ১৫ আগস্টের সকল শহিদের আত্মার মাগফিরাত কামনা করছি।’
জাপা চেয়ারম্যান বলেন, ১৯৭৫ সালের এই কালো দিনে কুখ্যাত ঘাতক চক্রের হাতে ধানমন্ডির নিজ বাসভবনে আমাদের দেশের অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব স্বপরিবারে শহিদ হন। এই নৃশংসতা বিশ্ব ইতিহাসে বিরল। যিনি ছিলেন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, স্বাধীনতার রূপকার এবং সোনার বাংলাদেশ বিনির্মাণের শ্রেষ্ঠতম কারিগরÑ তাঁর মতো মহীরুহের হত্যাকান্ডের শোক গোটা জাতিকে অনন্তকাল ধরে বইতে হবে।
তিনি বলেন, এই শোককে শক্তিতে রূপান্তরিত করেÑ বঙ্গবন্ধুর আজন্ম লালিত স্বপ্ন একটি সোনার দেশ গড়ার লক্ষ্যে যদি দলমত নির্বিশেষে কাজ করে যেতে পারলে তাঁর বিদেহী আত্মা শান্তি পাবে।
গোলাম মোহাম্মদ কাদের বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোনো দলীয় বৃত্তের মধ্যে সীমাবদ্ধ নন। তাঁর পরিধি গোটা দেশময়। এদেশের মাটি আর মানুষের মধ্যেই তাঁর ব্যাপ্তি। তিনি গোটা জাতির পিতা।
বাসস/সবি/এমআর/১৮১৮/-আসচৌ