বাজিস-২ : যেকোন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সরকারের প্রস্তুতি রয়েছে : রেলপথ মন্ত্রী

251

বাজিস-২
রেলপথ মন্ত্রী-পঞ্চগড়
যেকোন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সরকারের প্রস্তুতি রয়েছে : রেলপথ মন্ত্রী
পঞ্চগড়, ১১ আগস্ট ২০১৯ (বাসস): রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন আজ বলেছেন, যেকোন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সরকারের প্রস্তুতি রয়েছে।
তিনি বলেন, ‘প্রাকৃতিক দুর্যোগের উপর মানুষের কোন নিয়ন্ত্রন নেই, দুর্যোগ হতে পারে। দুর্যোগ পরবর্তি সময়ে মানুষ যাতে কষ্ট না পায় সেলক্ষ্যে বর্তমান সরকারের পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে। জেলা ও উপজেলা পর্যায়ে পর্যাপ্ত পরিমান ত্রাণ সামগ্রি মজুদ রাখা আছে।’
রেলপথ মন্ত্রী আজ রোববার দুপুরে জেলার দেবীগঞ্জের সোনাহার মাঝপ্রধানপাড়া গ্রামে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন শেষে ত্রান বিতরন অনুষ্ঠানে এসব কথা বলেন।
মন্ত্রী এসময় ক্ষতিগ্রস্থ ১৬ পরিবারের সদস্যদের মাঝে শাড়ি, লুঙ্গি, কম্বল এবং নগদ একহাজার টাকা করে বিতরন করেন। এসময় জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ পরিবারের স্কুলগামি শিশুসন্তানদের মাঝে স্কুলড্রেস বিতরন করা হয়।
ত্রান বিতরন অনুষ্ঠানে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, দেবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, উপজেলা নির্বাহি কর্মকর্তা নিলুফা ইয়াসমিন এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ. স. ম. নুরজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।
এরআগে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রত্যেক পরিবারকে- দুইবান্ডিল টিন, ৫০ কেজি চাল, এক প্যাকেট শুকনো খাবার, পাঁচটি কম্বল এবং নগদ ছয়হাজার টাকা করে দেয়া হয়েছে।
উল্লেখ্য, গত ৭ আগস্ট রাতে দেবীগঞ্জের সোনাহার মাঝপ্রধানপাড়া গ্রামে অগ্নিকান্ডে ১৬ পরিবারের ৫০টি ঘর পুড়ে যায়।
বাসস/সংবাদদাতা/১৮২৫/এমকে